নিউজ ডেস্ক

‘মিথ্যা-গায়েবী মামলা আর ফ্যাসিজম দিয়ে দেশপ্রেমিক জনতার সংগ্রাম রুখা যাবে না’

নিউজগার্ডেন ডেস্ক: মিথ্যা-গায়েবী মামলা আর ফ্যাসিজম দিয়ে দেশপ্রেমিক জনতার সংগ্রাম রুখা যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরীর আমীর মুহাম্মদ শাহজাহান।
তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে জনগণের ভোটাধিকার নেই, কথা বলা ও মত প্রকাশের স্বাধীনতা নেই। চলাফেরা, মিছিল-মিটিং, সভা-সমাবেশ করার কোনো সুযোগ নেই। বাংলাদেশ আজ এক অধিকারহারা জাতিতে পরিণত হয়েছে। এই জুলুমবাজ সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার করতে হবে। এ দেশের মুসলমানদের ইসলাম চর্চার পরিবেশ তৈরি করতে হবে।
বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানার উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।
মহানগরীর আমীর মুহাম্মদ শাহজাহান বলেন, দেশ আজ এক কঠিন সন্ধিক্ষণে নিপতিত হয়েছে। অব্যাহতভাবে নতুন নতুন সংকটের দিকে ধাবিত হচ্ছে। দেশের রাজনীতি, অর্থনীতি, শিক্ষা-সংস্কৃতি ও সামাজিক অঙ্গণে এক বিপর্যয়কর পরিস্থিতি বিদ্যমান।
তিনি বলেন, স্বৈরাচার সরকার সন্ত্রাস, নৈরাজ্য ও লুটপাট করে ক্ষমতায় টিকে আছে। তারা তাদের পুরনো চরিত্র ফ্যাসিজম দিয়ে দুঃস্বপ্ন দেখছে। তাদের এই দুঃস্বপ্ন এই দেশের মাটিতে আর বাস্তবায়ন হতে দেয়া হবে না, ইনশাআল্লাহ। এই স্বৈরাচারী সরকারকে বিদায় নিতে হবে। ক্ষমতা ছাড়তে হবে।
তিনি আরও বলেন, ইসলামী আন্দোলনের কর্মীদের শিরক ও নিফাকমুক্ত ঈমান পোষণ করতে হবে। ইসলামী আন্দোলনের কর্মীদের কোনো পরাজয় নেই। কারণ, আল্লাহ আমাদের ওপর দ্বীন প্রতিষ্ঠা নয় বরং সর্বোচ্চ ত্যাগ ও কোরবানীর পেশের মাধ্যমে প্রচেষ্টা চালানো ফরজ করে দিয়েছেন। মূলত দ্বীন বিজয়ের লক্ষে সর্বশক্তি নিয়োগ করে প্রাণান্তকর প্রচেষ্টা চালানোই আমাদের কাজ। তাই এক্ষেত্রে ধৈর্য হারানোর কোনো সুযোগ নেই। বরং প্রজ্ঞা, দূরদর্শিতা ও সর্বোচ্চ সংযম প্রদর্শনের মাধ্যমে ইসলামী আন্দোলনের কাজকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। কারণ, ইসলামী আন্দোলনের ওপর জুলুম-নির্যাতন ইতিহাসের ধারাবাহিকতা। তিনি দ্বীন বিজয়ের লক্ষে সকলকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর মজলিসে শুরা’র সদস্য ও চট্টগ্রাম মহানগরীর নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, মহান আল্লাহ তায়ালা ঈমানদার মুসলমানদের জন্য আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার সংগ্রাম জিহাদ ফি সাবিলিল্লাহ নামাজ-রোজার মতো ফরজ করে দিয়েছেন। এ পথে নিজের জান-মাল দিয়ে জিহাদ করতে বলেছেন। কাজেই আমাদের সময়, শ্রম, মেধা, ত্যাগ ও কুরবানি দিয়ে জিহাদ করতে হবে।
চট্টগ্রাম মহানগরীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ বলেন, বাংলাদেশে আজ সংবিধানস্বীকৃত মিছিল-মিটিং, সভা-সমাবেশ করার কোনো পরিবেশ নেই। জনগণের গণতান্ত্রিক অধিকার বাস্তবায়ন করতে গেলে পুলিশ বাধা দিচ্ছে। শান্তিপূর্ণ মিছিল ও সমাবেশ থেকে রাজনৈতিক দলের নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর ইপিজেড থানার আমীর আবুল মুকাররমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন জামায়াত নেতা হাবিবুর রহমান, ওসমান গনি, আবদুল্লাহ আল আরিফ প্রমুখ।

মন্তব্য করুন