নিউজ ডেস্ক

‘চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন একটি আদর্শ নির্বাচনের রোল মডেল’

নিউজগার্ডেন ডেস্ক: ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচন-২০২৩ এ দায়িত্ব পালনকারী প্রায় ১৫০ জন পোলিং অফিসার ও পর্যবেক্ষকদের নির্বাচন কমিশন-২০২৩ এর পক্ষ হতে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে নির্বাচনী দায়িত্ব পালন করায় এক ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং নির্বাচন কমিশন- ২০২৩ এর প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট রতন কুমার রায় এর সভাপতিত্বে গতকাল আইনজীবী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এডভোকেট এ. এস. এম. বদরুল আনোয়ার, সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট নাজিম উদ্দিন চৌধুরী ও এডভোকেট এস. এম. বজলুর রশীদ মিন্টু, সমিতি বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট আবু মোহাম্মদ হাশেম ও এডভোকেট এ. এইচ. এম. জিয়াউদ্দিন, নির্বাচন কমিশনারবৃন্দ এডভোকেট মোঃ ফখরুদ্দিন চৌধুরী, এডভোকেট মুজিবুর রহমান খান, এডভোকেট সেকান্দর বাদশা, এডভোকেট সৈয়দ আনোয়ার হোসেন, পর্যবেক্ষকবৃন্দ এডভোকেট তারিখ আহমেদ, এডভোকেট কাজী নজমুল হক, এডভোকেট আবদুস সাত্তার সরোয়ার, এডভোকেট অনুপম চক্রবর্ত্তী, পোলিং অফিসার এডভোকেট অজয় বোস রিংকু, এডভোকেট কাজী কামরুন নেছা ও এডভোকেট আবছারুর রশীদ প্রমুখ।

বক্তারা বলেন, ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি দেশের দ্বিতীয় বৃহত্তম জেলা আইনজীবী সমিতি। সমিতির কার্যকরী পরিষদের সুষ্ঠু, সুন্দর ও উৎসব মুখর নির্বাচন সমিতির একটি ঐতিহ্য। এই সমিতির নির্বাচন একটি স্বচ্ছ প্রক্রিয়ায় উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। ১২ ফেব্রুয়ারী অনুষ্ঠিত নির্বাচনটি সম্পূর্ণ সুষ্ঠু, আনন্দঘন ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন কমিশন ও দায়িত্ব পালনকারী পোলিং অফিসার, পর্যবেক্ষকসহ সংশ্লিষ্ট সকলে আন্তরিকতার সাথে দলীয় পরিচিতির উর্ধে উঠে দায়িত্ব পালন করেছেন। এই নির্বাচন একটি আদর্শ নির্বাচনের রোল মডেল। সম্পূর্ণ একটি ব্যতিক্রমী ও গ্রহণযোগ্য প্রক্রিয়ায় এই সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ইতোমধ্যে সমিতির এই নির্বাচনকে দেশের সকল আইনজীবী সমিতিসহ সংশ্লিষ্ট সকলে প্রশংসা করেছেন। অনুষ্ঠানে দায়িত্ব পালনকারী সকল পোলিং অফিসার ও পর্যবেক্ষকদের কমিশনের পক্ষ হতে ধন্যবাদ জ্ঞাপন সনদপত্র প্রদান করা হয়। প্রধান নির্বাচন কমিশনার ও সভার সভাপতি এডভোকেট রতন কুমার রায় বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে দায়িত্ব পালনকারী পোলিং অফিসার ও পর্যবেক্ষকদের মূল্যায়ন করার মাধ্যমে ভবিষ্যতে দায়িত্ব পালনকারীদের উৎসাহিত করা এবং সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ধারা অব্যাহত রাখা-ই এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।

 

মন্তব্য করুন