নিউজ ডেস্ক

শিশুদের হাতে মোবাইল ফোন নয়: এম. এ মালেক

নিউজগার্ডেন ডেস্ক: প্যারেন্টিং বিষয়ক মুক্ত চিন্তা ও পরামর্শক প্ল্যাটফর্ম ব্লগবাড়ির উদ্যোগে শুক্রবার সকালে নগরীর লিডার্স স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত হল শিশুর মানসিক বিকাশ, লালন-পালন ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা দি আর্ট অব প্যারেন্টিং উদ্যোগে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে ব্লগবাড়ির প্রতিষ্ঠাতা ও সিইও কাজী সাঈদের সভাপতিত্বে ও সমাজকর্মী গিয়াসউদ্দিন এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সম্পাদক এম.এ মালেক, মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড.নূ.ক.ম. আকবর হোসেন, প্রাক্তন বিভাগীয় প্রধান, রসায়ন বিভাগ চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন কর্নেল (অব:) আবু নাসের মোঃ তোহা বিএসসি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি, অধ্যক্ষ চট্টগ্রাম লিডার্স স্কুল অ্যান্ড কলেজে। বিষয়ভিত্তিক আলোচনা রাখেন ফাতেমা জেবুন্নেসা, বিভাগীয় প্রধান (মনোবিজ্ঞান) চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চট্টগ্রাম। ড.আব্দুল মমিন, পি. এইচ. ডি. (কৃষিবিদ্যা) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (অব.) বিএআর আই। সামাজিক যোগাযোগ মাধ্যমে মোটিভেশনাল বক্তা হিসেবে খ্যাত তানভীর শাহরিয়ার রিমন, সিইও, রেনকন এফসি প্রপার্টিজ লিমিটেড। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক দিদারুল ইসলাম।
এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, দৈনিক পূর্বদেশ সম্পাদক আবু তালেব, বাঁশখালী সমিতির সাধারণ সম্পাদক, লেখক ও সমাজকর্মী মোহাম্মদ আইয়ুব, দৈনিক বাংলা আনোয়ারা ও বাঁশখালী (চট্টগ্রাম এর প্রতিনিধি , বাঁশখালী এক্সপ্রেসের প্রতিষ্ঠাতা রহিম সৈকত।

উক্ত কর্মশালায় আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদানের পাশাপাশি ব্লগবাড়ির কর্তৃক প্রকাশিত প্রথম ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন করা হয়।

কর্মশালায় বক্তারা বলেন, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য তাদের হাতে মোবাইল ফোন তুলে দেয়ার পরিবর্তে বই, প্রাকৃতিক পরিবেশে খেলাধুলায় আগ্রহী করে তুলতে হবে। কোন ভুল করলে তাদের শারীরিক, মানসিক শাস্তি দেয়ার পরিবর্তে সুন্দর করে বুঝিয়ে দিতে হবে। কারন শিশু কালে যেসব অভিজ্ঞতা লাভ করে তা পরবর্তী জীবনে প্রভাব ফেলে।

মন্তব্য করুন