নিউজ ডেস্ক

বান্দরবানের উন্নয়ণ পর্যটকদেরও নজর কাড়ছে: বীর বাহাদুর

বান্দরবান প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, তিন পার্বত্য জেলার পিছিয়ে পড়া জনগোষ্টির উন্নয়ণে সবসময় কাজ করেছেন বর্তমান সরকার। তাদের জন্য শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ, রাস্তাঘাটসহ সকল ধরণের সুযোগ সৃষ্টি করা হয়েছে। বর্তমানে এখানকার প্রতিটি দুর্গম উপজেলাতেও কলেজ নির্মিত হয়েছে। শহরে প্রবেশ মুখে দৃষ্টি নন্দন মসজিদ, মন্দির ও গীর্জা নির্মাণ করা হয়েছে। সকল ধরণের উন্নয়ণ এলাকাবাসী ও পর্যটকদের নজর কেড়েছে।

বৃহস্পতিবার (১২অক্টোবর) সকালে সদরের কুহালং ইউনিয়নে এলজিইডির ৭কোটি ১৬লাখ ৩১হাজার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ণ বোর্ডের ৮কোটি ৪১লক্ষ ও পার্বত্য জেলা পরিষদের ২কোটি ৪০লক্ষ টাকা ব্যয়ে ভাঙ্গামুড়া পাড়ার কার্পেটিং রাস্তা, ডলু পাড়া মসজিদ, সীতামুড়া পাড়ার বৌদ্ধ বিহারসহ বিভিন্ন উন্নয়ণ কাজের উদ্বোধন করার পর জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের উন্নয়ণ চোখে পড়ারমত যা বলে শেষ করা যাবেনা। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ণ ও শিক্ষা ব্যবস্থার কারণে আজ পাহাড়ের মানুষের আর্থিক এবং সামাজিক মর্যাদা বৃদ্ধি পেয়েছে। পর্যটকরাও এখানে এসে মুগ্ধ হচ্ছেন। আবারো জনগণের ভোটে নির্বাচিত হয়ে আগামীতেও এ উন্নয়ণ অব্যহত থাকবে বলে জানান তিনি।

এসময় কুহালং ইউপি চেয়ারম্যান মংপু মারমার সভাপতিত্বে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মো: শাহ আলম, সিনিয়র সহকারী কমিশনার অরুপ রতন সিংহ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন