নিউজ ডেস্ক

‘অবিলম্বে তফসিল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করতে হবে’

নিউজগার্ডেন ডেস্ক: ঘোষিত নির্বাচনী তফসিল বাতিল এবং সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবীতে বিএনপির ডাকা ৪৮ ঘন্টা অবরোধের প্রথম দিনে চট্টগ্রামে নগরীর মুরাদপুরে মিছিল ও সমাবেশ করে চট্টগ্রাম মহানগর যুবদল।

এতে যুবদলের কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ বলেন, ‘অবিলম্বে গণবিরোধী নির্বাচনী তফসিল বাতিল ও সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করতে হবে’।
আজ্ঞাবহ নির্বাচন কমিশনের নীল-নকশার তফসিল ঘোষণা করে একটি প্রহসনের নির্বাচনের পথে হাটার যে ঘোষণা দিয়েছে তা যুবসমাজ সফল হতে দিবে না।
তিনি বলেন, আমরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, বিএনপিসহ বিরোধীদলের মতামত অগ্রাহ্য করে ঘোষিত তথাকথিত তফসিল দেশকে অস্থিতিশীল ও ধ্বংসের দিকে ঠেলে দিবে। সংলাপের পথ রুদ্ধ করবে। রাজনীতিতে ঘোর অমানিশা নেমে আসবে।
তিনি আরও বলেন, গণতন্ত্রের লেবাসধারী স্বৈরাচারী সরকার ক্ষমতার অপব্যবহার করে কেয়ারটেকার সরকার ব্যবস্থা বাতিল করে দিয়েছে। ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে বর্তমান ফ্যাসিস্ট সরকার নাগরিকদেরকে ভোট দিতে দেয়নি।
অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে দলীয় সরকারের বাইরে নিরপেক্ষ সরকার ছাড়া যে প্রহসনের নির্বাচনের চেষ্টা করা হচ্ছে তা দেশের জনগণ কোনভাবেই দিবে না।
মুক্তিকামী জনগণ অবৈধ সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। এদেশের জনগণ অধিকার আদায়ে রাস্তায় নেমে এসেছে। তারা এই আওয়ামী সরকারকে আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না। জনগণের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত এই হরতাল, অবরোধসহ আন্দোলনের কর্মসূচি চলছে এবং চলবে।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবদলের সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন, প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক, সহ সম্পাদক সিরাজুল ইসলাম শিকদার, জাহাঙ্গীর আলম বাবু, ইব্রাহিম খান, সদস্য সাইদুল হক সিকদার, বায়েজিদ থানা যুবদলের সদস্য সচিব মঞ্জুর আলম মঞ্জুসহ মহানগর, থানা ও ওয়ার্ড যুবদলের প্রমুখ নেতৃবৃন্দ।

মন্তব্য করুন