নিউজ ডেস্ক

ঘাসফুলের ৪২তম বার্ষিক সাধারণ সভা

নিউজগার্ডেন ডেস্ক: উন্নয়ন সংস্থা ঘাসফুল এর ৪২তম বার্ষিক সাধারণ সভা সংস্থার চান্দগাঁওস্থ প্রধান কার্যালয়ে ভার্চুয়ালি আজ ২৩ ডিসেম্বর ২০২৩, শনিবার অনুষ্ঠিত হয়। ঘাসফুল নির্বাহী পরিষদের সভাপতি ও চবি সিনেট সদস্য ড. মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংস্থার সাধারণ পরিষদের সদস্যগণ, নিরীক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি ও ঘাসফুল এর সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন। শুরুতে সভাপতি মহান বিজয়ের মাসে সবাইকে শুভেচ্ছা জানিয়ে মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর শহীদদের এবং ঘাসফুল-প্রতিষ্ঠাতা মরহুমা শামসুন্নাহার রহমান পরাণ, প্রধান পৃষ্ঠপোষক মরহুম এম. এল রহমানসহ সংস্থার দীর্ঘযাত্রায় ঘাসফুল-সহযাত্রী যে সকল সহকর্মী মৃত্যুবরণ করছেন তাদেরকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। সভায় ৪১তম সাধারণ সভার কার্যবিবরণী ও অগ্রগতি উপস্থাপন করেন সিইও আফতাবুর রহমান জাফরী। ঘাসফুল নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক মাফরূহা সুলতানা (অবঃ সচিব) চলতি অর্থবছরের সংস্থার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সংবলিত পূর্ণাঙ্গ বিবরণী উপস্থাপন করেন এবং সংস্থার বার্ষিক প্রতিবেদন (২০২২-২০২৩) উপস্থাপন করেন সহকারী পরিচালক সাদিয়া রহমান, সংস্থার ২০২২-২৩ অর্থবছরের নিরীক্ষা প্রতিবেদন ও ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন উপপরিচালক মারুফুল করিম চৌধুরী।
সভায় সংস্থার ২০২২-২৩ অর্থবছরের নিরীক্ষা প্রতিবেদন, ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট অনুমোদন, অডিটর নিয়োগসহ বিভিন্ন বিষয়ে অনুমোদন দেয়া হয়। বক্তারা বলেন ঘাসফুলের কাজে বহুমাত্রিকতা ও বিশালতা আছে, আছে শৃঙ্খলাবোধ ও নিষ্ঠার সাথে ব্যাপক চর্চ্চা। অর্থনীতির মূলখাত (জবধষ ঝবপঃড়ৎ) নিয়েই কাজ করছে ঘাসফুল। তারা কর্মসূচির আনুভূমিক (ঐড়ৎরুড়হঃধষ) এবং উল্লম্বভাবে (ঠবৎঃরপধষ) বর্ধিতকরণের চেয়ে কর্মকান্ডের সংহতকরণ ও গভীরতার উপর জোর দেন। তাঁরা জনমিতিক সুফল কাজে লাগিয়ে তরুণদের জন্য উদ্দীপনামূলক ও আকাঙ্খা সৃষ্টিমূলক কর্মসূচি নেয়ার উপর গুরুত্বারোপ করেন। এছাড়াও কর্ম-এলাকার পরিসর বাড়ানোর পাশাপাশি তরুণ ও প্রান্তিকজনদের সেবার মান বাড়াতে কার্যকর পরিকল্পনা গ্রহণের উপর গুরুত্বারোপ করেন।
আলোচনাপর্বে বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন ঘাসফুল নির্বাহী পরিষদের সহ-সভাপতি শিব নারায়ন কৈরী, সাধারণ পরিষদ সদস্য সাবেক মুখ্যসচিব ড. মোহাম্মদ আবদুল করিম, প্রফেসর ইমিরেটাস ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড.এম.এ. সাত্তার মন্ডল, ঘাসফুল নির্বাহী পরিষদ কোষাধ্যক্ষ কে.এ.এম. মাজেদুর রহমান, নির্বাহী সদস্য পারভীন মাহমুদ এফসিএ, শিক্ষাবিদ প্রফেসর ড. জয়নাব বেগম, সাধারণ পরিষদ সদস্য জেরিন মাহমুদ হোসেন সিপিএ, এফসিএ। অনলাইনে সংযুক্ত ছিলেন ঘাসফুল নির্বাহী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক শাহানা বেগম, সাধারণ পরিষদ সদস্য খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান, সমিহা সলিম, কবিতা বড়–য়া, ইয়াসমিন আহমেদ, জাহানারা বেগম, ঝুমা রহমান, মোঃ ওহিদুজ্জামান ও ডাঃ সেলিমা হক প্রমুখ।

 

মন্তব্য করুন