নিউজ ডেস্ক

চট্টগ্রামে অবরোধ চলাকালে বিএনপির মিছিল, গ্রেফতার ২ জন

নিউজগার্ডেন ডেস্ক: সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারীর ডামি নির্বাচন বর্জনে বিএনপির ডাকা অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে দেশব্যাপী সকাল সন্ধ্যা অবরোধে রবিবার (২৪ ডিসেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধের সমর্থনে শনিবার রাতে বিভিন্ন জায়গায় শান্তিপূর্ণ মশাল মিছিল বের করে। তাছাড়া ৭ জানুয়ারীর আসন ভাগাভাগির একতরফা ডামি নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে দোকানদার, ব্যবসায়ী ও সাধারণ জনগণের মাঝে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়। শনিবার রাতে চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তীর আকবর শাহ রেলওয়ে কলোনির বাসায় তাকে গ্রেফতারের উদ্দেশ্যে আকবর শাহ থানা পুলিশ অভিযান চালিয়েছে। তখন তিনি বাসায় ছিলেন না। দিপ্তীর বাসায় পুলিশী তল্লাশির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর। অবরোধকে কেন্দ্র করে বিএনপির ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
এরমধ্যে পুর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক মোহাম্মদ এসকান্দরকে চান্দগাঁও থানা ও পাহাড়তলী থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সদস্য মো. মিন্টুকে গ্রেফতার করেছে পাহাড়তলী থানা পুলিশ।
অবরোধের সমর্থনে শনিবার রাতে চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদের নেতৃত্বে নগরীর একে খান মোড় ও ইস্পাহানি রেল গেইট এলাকায় মহানগর যুবদলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ মশাল মিছিল ও সড়ক অবরোধ করে। তাছাড়া মহানগর মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনির নেতৃত্বে আমবাগান, টাইগার পাস ও লালখান বাজার এলাকায় মহানগর মহিলা দলের বিক্ষোভ মিছিল, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন ও সাদেকুর রহমান রিপনের নেতৃত্বে রিয়াজুদ্দিন বাজার এলাকায় মিছিল ও লিফলেট বিতরণ, পাঁচলাইশ থানা যুবদলের আহবায়ক মো. আলী সাকি, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক সেলিম উদ্দিন রাসেল, তৌহিদুল ইসলাম রাসেলের নেতৃত্বে নগরীর আতুরার ডিপো এলাকায় মিছিল, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনজুর আলম তালুকদার ও সদস্য সচিব জমির উদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে পটিয়া আনোয়ারা সড়কে মশাল মিছিল, চবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে কাজীর দেউড়ি ও নেভাল রোড এলাকায় মিছিল ও সড়ক অবরোধ, মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি আলিফ উদ্দিন রুবেলের নেতৃত্বে চট্টেশ্বরী মোড়ে মিছিল, মহানগর ছাত্রদলের সি. যুগ্ম আহবায়ক আসিফ চৌধুরী লিমনের নেতৃত্বে সিএন্ডবি এলাকায় মিছিল, মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক জি এম সালাহ উদ্দিন কাদের আসাদ, আরিফুর রহমান মিঠু, ইসমাইল হোসেন, জাহেদ হোসেন খান জসির নেতৃত্বে গোলপাহাড় এলাকায় মিছিল, দুপুরে মহানগর যুবদলের কৃষি সম্পাদক নুরুল আমিন, যুবনেতা নওশাদ আল জাসেদুর রহমান, চান্দগাঁও থানা ছাত্রদলের আহবায়ক আবদুর রহমান আলফাজ, হাজেরা তজু কলেজের আহবায়ক আরিফ মহিউদ্দিন, চান্দগাঁও ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাজিম উদ্দিনের নেতৃত্বে মৌলভী পুকুর পাড় ও পুরাতন চান্দগাঁও থানা এলাকায় মিছিল।

বন্দর থানা যুবদলের সি. যুগ্ম আহ্বায়ক মো. ইয়াসিনের নেতৃত্বে বন্দর লিংক রোড়ে মিছিল, দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে পেকুয়া মহাসড়কের বাঁশখালীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন এরশাদের নেতৃত্বে সাগরিকা ও সরাইপাড়া এলাকায় মশাল মিছিল, মহানগর যুবদলের সহ সম্পাদক মিফতাহ উদ্দীন শিকদার টিটু ও বন্দর থানা যুবদলের সি. যুগ্ম আহবায়ক মো. ইয়াছিনের নেতৃত্বে বন্দর ট্রাক টার্মিনাল নিমতলা এলাকায় মিছিল, খুলশী থানা যুবদলের যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন পিন্টু, লালখান বাজার ওয়ার্ড যুবদলের আহবায়ক জহিরুল ইসলামের নেতৃত্বে আমবাগান টাইগার পাস এলাকায় ও কর্নেল হাট এলাকায় আকবর শাহ যুবদলের সদস্য সচিব ইলিয়াস খাঁনের নেতৃত্বে মিছিল, দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নূর শাহেদ খাঁন রিপনের নেতৃত্বে আনোয়ারা জৈদ্দার হাট এলাকায় মিছিল ও গণসংযোগ, যুবদল নেতা নাসির উদ্দিনের নেতৃত্বে চট্টেশ্বরী রোড়ে মশাল মিছিল, মোহরা ওয়ার্ড যুবদলের সভাপতি আকতার হোসেনের নেতৃত্বে চান্দগাঁও আরাকান সড়কে মিছিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন