নিউজ ডেস্ক

যুবদল নেতা গ্রেফতার, চট্টগ্রাম মহানগর যুবদলের নিন্দা

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক কমিটির সদস্য মোহাম্মদ সাইমন ও থানা যুবদল নেতা রায়হান আলমকে বিনা গ্রেপ্তারি পরোয়ানায় অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও সাধারণ সম্পাদক মুহাম্মদ সাহেদ।

নেতৃবৃন্দ মঙ্গলবার (১৬ জানুয়ারী) চট্টগ্রাম মহানগর যুবদল থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে নেতৃদ্বয় চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক কমিটির সদস্য মোহাম্মদ সাইমন ও থানা যুবদল নেতা রায়হান আলমসহ ৭ জানুয়ারি ডামি নির্বাচনকে কেন্দ্র করে নগরীর চান্দগাঁও এলাকায় নেতাকর্মীসহ সাধারণ মানুষের ঘরে ঘরে পুলিশের ন্যাক্ক্যারজনক তল্লাশি, হামলা ও যুবদল নেতাকর্মীসহ তাদের বৃদ্ধ পিতা, মামা, প্রবাসী, চাকরিজীবী ভাইসহ পরিবারের সদস্যদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, ইতিহাস বলে নির্যাতন করে কোনো সরকারই টিকে থাকতে পারেনি। বর্তমান ডামি নির্বাচনের সরকারও পারবে না। আমরা খুব পরিস্কার করে বলতে চাই, এভাবে গ্রেফতার করে ও মিথ্যা মামলা দিয়ে কখনোই চলমান আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না, বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলকে রাজপথ থেকে সরানো যাবে না।

এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দেশ ও ইসলাম বিরোধী কর্মকান্ডের প্রতিবাদ যেন করতে না পারেন সে জন্য বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। স্বস্তির খবর নেই কোনো বাজারেই। চাল-তেল থেকে মাছ-সবজি সব বাজারেই কারসাজি। নোংরা চাতুরি। ভোজ্যতেল, ছোলা, চিনি, মসলাসহ অনেক পণ্যের উর্ধ্বগতি। এক দিকে মুক্তবাজার অর্থনীতির তকমা, আরেক দিকে সরকার মাঝে মধ্যে চাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম ঠিক করে দেয়। এতে বাজারে উল্টো বিরূপ প্রতিক্রিয়া পড়ে। দাম আরো বাড়ে। বাংলাদেশে একবার কোনো পণ্যের দাম বাড়লে তা আর কমে না। কমতে চায় না। সোজা করে বললে, কমতে দেয়া হয় না। উপরন্তু আন্তর্জাতিক বাজারে সব জিনিসের দাম বেড়ে গেছে উল্লেখ করে কারসাজিকে ন্যায্যতা দেয়া হয়। এক দিকে সরকার, বাজার অর্থনীতির কথা বলে আবার অসাধু ব্যবসায়ীরা নিত্যপণ্যের দামে কারসাজি বা সুযোগ নেয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়, যা জাতির সাথে রীতিমতো মশকরা।

 

মন্তব্য করুন