নিউজ ডেস্ক

এমপি এসে দেখলেন বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার-নার্স কেউ আসেনি

নিউজগার্ডেন ডেস্ক: সরকারি কোনো প্রটোকল ও পূর্ব ঘোষণা ছাড়াই মঙ্গলবার সকালে আকস্মিক বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে হাজির হন বাঁশখালীর সাংসদ মুজিবুর রহমান সিআইপি। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখেন ডাক্তার-নার্স কেউ আসেনি। শুধুমাত্র জরুরি বিভাগে একজন চিকিৎসক উপস্থিত ছিলেন। এ সময় তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং রোগীদের সাথে কথা বলেন। পরে দীর্ঘ সময় আগত ডাক্তারদের সাথে কথা বলে চিকিৎসার মান বাড়ানোর তাগিদ দেন।

জানা যায়, নির্বাচনের আগে এলাকার উন্নয়নে স্বাস্থ্যসেবা, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থাসহ উন্নয়নের নানা প্রতিশ্রুতি দেন সদ্য নির্বাচিত এই এমপি। তারই ধারাবাহিকতায় নতুন এমপি মঙ্গলবার সকাল ৮টা ৩৫ মিনিটে হাসপাতালে যান।

পরে তিনি ৯টা ৫৩ মিনিট পর্যন্ত হাসপাতালের ডাক্তার নার্স ও সাধারণ রোগীদের সাথে কথা বলেন। এ সময় তিনি স্বাস্থ্য সেবার মান উন্নয়ন হাসপাতালের পরিস্কার-পরিছন্নতা বজায় রাখা এবং যথাসময়ে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করার আহবান জানান।

উল্লেখ্য, দীর্ঘদিন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা নিয়ে গুরুতর অভিযোগ রয়েছে। বিশেষ এখানে চিকিৎসা নিতে আসা রোগিরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হন। তারা অনেক সময় এখানকার ডাক্তার-নার্সদের দুর্ব্যবহারের শিকার হন।

গতকাল সাংসদ মুজিবুর রহমানের আকস্মিক পরিদর্শনে টনক নড়ে স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের।
এখানে চিকিৎসা নিতে রোগীরা অভিযোগ করেছেন, তারা এখানে ন্যায্য চিকিৎসাসেবা পাননা। তবে এমপির তদারকির ফলে স্বাস্থ্যসেবার উন্নতি ঘটবে বলে রোগীরা আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন