নিউজ ডেস্ক

ইন্টারন্যাশনাল এডুকেশন এক্সপো ২০ জানুয়ারী

নিউজগার্ডেন ডেস্ক: ইউনিভার্সিটি অফ টেকনোলজি সিডনি (ইউটিএস) অস্ট্রেলিয়া, বাংলাদেশে তাদের কার্যকম শুরু করেছে। অস্ট্রেলিয়ার বাহিরে বাংলাদেশ সহ আরো সাতটি দেশে ইউটিএস এর শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশের শিক্ষার্থীরা এখন ইউটিএস-অস্ট্রেলিয়ায় ব্যাচেলর দ্বিতীয় বর্ষে প্রবেশের নিশ্চয়তা সহ বাংলাদেশে তাদের ইউটিএস ব্যাচেলর ডিগ্রির প্রথম বর্ষ শুরু করতে পারে। ইউটিএস অস্ট্রেলিয়ার একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় এবং এটি সিডনিতে অবস্থিত। ইউটিএস সর্বশেষ কিউ-এস ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংয়ে ৯০ তম স্থানে রয়েছে এবং এটি অস্ট্রেলিয়ার এক নম্বর ইয়ং ইউনিভার্সিটি (গত ৫০ বছরে প্রতিষ্ঠিত। প্রিমিয়ার ইউনিভার্সিটি চট্টগ্রাম (পিইউসি) বাংলাদেশে ইউটিএস এর কোর্স ডেলিভারি পার্টনার এবং বাংলাদেশ এডুকেশন অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট (বেরি), ইউটিএস কলেজ বাংলাদেশের স্থানীয় প্রতিনিধি। ইউটিএস কলেজ চট্টগ্রামে কাস্টম-বিল্ট ক্যাম্পাসে তার প্রোগ্রাম অফার করছে।

সুবিধা সমূহ: ইউটিএস কলেজ বাংলাদেশে ব্যাচেলর ডিগ্রির ১ম বছরের শিক্ষা কর্ষকম শুরু করার সুবিধার মধ্যে রয়েছে: প্রথম বছরে টিউশন ফি এবং জীবনযাত্রার খরচ অস্ট্রেলিয়ার চেয়ে ৭৫% কম, ভিসার জন্য অপেক্ষা করার সময় প্রোগ্রামে প্রবেশ এবং ক্রেডিট অর্জন, প্রোগ্রামে প্রবেশের জন্য সহজ ইংরেজি দক্ষতা, ছোট ক্লাস সাইজ এবং ইউটিএস মনোনীত শিক্ষকদের তত্ত্বাবধানে উচ্চ শিক্ষায় সহজ প্রবেশ, বাংলাদেশে অধ্যয়নের সময় অস্ট্রেলিয়ার সমতুল্য ক্রেডিট অর্জন।
আপনি যখন অস্ট্রেলিয়া যাবেন: দেশে থেকেই ইউটিএস অধ্যয়নের সাথে পরিচিত হওয়ার কারণে পরবর্তীতে সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি, পাক্ষিক ৪৮ ঘন্টা কাজের পারমিট, পোস্ট স্টাডি কাজের অধিকারের জন্য যোগ্যতা অর্জন, মানসম্পন্ন প্রার্থীদের জন্য সাধারণ বৃত্তি এবং যোগ্যতা-ভিত্তিক বৃত্তি, প্রথম বছরের জন্য অধ্যয়নের সময়কাল আট মাস এবং শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ার ইউটিএস-এ ভর্তির নিশ্চয়তা থাকবে।
ইন্টারন্যাশনাল এডুকেশন এক্সপো বিশদ: ইউটিএস কলেজ বাংলাদেশ, চট্টগ্রামে ইন্টারন্যাশনাল এড়কেশন এক্সপো ২০২৪ আয়োজন করছে, শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪ তারিখে সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দি পেনিনসুলা চিটাগাং, জিনিয়া ব্যাঙ্কুয়েট হল, লেভেল-২।
এক্সপোতে অংশগ্রহণ করবে: প্রিমিয়ার ইউনিভাগিটি চট্টগ্রাম পিইউসি, আলিয়স ফ্রঁসেজ, আমেরিকান কর্নার, চট্টগ্রাম, ব্রিটিশ কাউন্সিল, বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার, এনহান্স এডুকেশন, লুমিনেজ বাংলাদেশ, নিউ হরাইজন্স, এনআরবিসি ব্যাঙ্ক, সানশাইন গ্রামার স্কুল।
প্রোগ্রাম হাইলাইট: স্পট এডমিশন এবং কাউন্সেলিং সেশন, বৃত্তির সুযোগ, প্রতিনিধিদের সাথে যোগাযোগ, কর্মশালা এবং সেমিনার, র‌্যাফেল ড্র।
আন্তর্জাতিক শিক্ষা প্রদর্শনী অনুষ্ঠানে আমন্ত্রণ: ইউটিএস কলেজ বাংলাদেশ আপনাদের অতিথি হিসাবে পেয়ে আনন্দিত হবে এবং আন্তর্জাতিক শিক্ষা প্রদর্শনীতে আমাদের সাথে যোগ দেওয়ার জন্য সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।

অনুষ্ঠানাদিঃ উদ্বোধনী অনুষ্ঠানঃ সকাল ১০ – ১০.১০, মূল বক্তৃতাঃ সকাল ১০.১৫-১০,৪০, এডুকেশন এক্সপোঃ সকাল ১১- বিকাল ৫টা। বিস্তারিত জানতে, যোগাযোগ: জনাব আলমগীর মহিউদ্দীন, ম্যানেজার ও টিম লিড।

মন্তব্য করুন