নিউজ ডেস্ক

বিএনসিসি’র কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট ক্যাম্পে ক্ষুদ্রাভিযান অনুশীলন সম্পন্ন

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্ট এর রেজিমেন্ট ক্যাম্পিং’২০২৩-২০২৪ এ ক্ষুদ্রাভিযান অনুশীলন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম সরকারি কলেজ ক্যাম্পাস সংলগ্ন প্যারেড মাঠে উক্ত ক্ষুদ্রাভিযান অনুশীলন সম্পন্ন হয়। ওই ক্ষুদ্রাভিযান অনুশীলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী রেজিমেন্ট এর রেজিমেন্ট কমান্ডার লে: কর্ণেল রাহাত নেওয়াজ-পিএসসি, ব্যাটালিয়ন এ্যাডজুটেন্ট মেজর মো. রফিকুল হাসান রাফি, রেজিমেন্ট এ্যাডজুটেন্ট লে: বিএন তানজীম জামান তাঈন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিএনসিসিও, পিইউও, কাউন্সিলর নুর মোস্তাফা টিনু,মেয়রের একান্ত সচিব আবুল হাসেম টিইউওগণ।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি হতে আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রাম সরকারি কলেজ ক্যাম্পাসে কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট ক্যাম্পিং’২০২৩-২০২৪ অনুষ্ঠিত হচ্ছে। উক্ত ক্যাম্পিং এ চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলার বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুল হতে প্রায় ৫ শতাধিক পুরুষ ও মহিলা বিএনসিসি ক্যাডেট অংশগ্রহণ করছে।

উক্ত ক্যাম্পে সামরিক প্রশিক্ষণের পাশাপাশি বিএনসিসি ক্যাডেটদেরকে একজন আদর্শ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে যেসব মৌলিক গুণাবলী প্রয়োজন তার মধ্যে ‘জ্ঞান, শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক’ এ তিনটি মৌলিক বিষয়কে বিএনসিসি মূলমন্ত্র হিসেবে নির্ধারণ করে তার ভিত্তিতেই ক্যাডেটদের আদর্শ সমাজের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
তাছাড়া, আগামী ৩১ জানুয়ারি ক্যাম্পের সমাপনী দিবসে বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান-এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

 

মন্তব্য করুন