নিউজ ডেস্ক

বিএনপি নেতা আবুল বশরের ইন্তেকাল, যুবদলের শোক

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল – বিএনপি’র ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড শাখার ভারপ্রাপ্ত সভাপতি আবুল বশর আজ (৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ৩টায় চিকিৎসকাধীন অবস্হায় সৌদি আরবের কিং আবদুল আজিজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, যুবদল কেন্দ্রীয় নির্বাহী চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ।
এক শোকবার্তায় নেতৃদ্বয় তার রুহের মাগফেরাত কামনা করে বলেন, আবুল বশর বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নিবেদিত একজন সংগঠক ছিলেন। তিনি একজন গণতান্ত্রিক, দেশপ্রেমী ও জাতীয়তাবাদী মানসিকতাসম্পন্ন ব্যক্তিত্ব ছিলেন। বলিষ্ঠ এই নেতার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি হলো। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আবুল বশর দেশের একজন সফল রাজনীতিকের নাম। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জন্যও অসামান্য অবদান রেখেছেন এই নেতা। দেশের সব গণতান্ত্রিক আন্দোলন ও দলের সংকটে নেতৃত্বের সম্মুখভাগে ছিলেন তিনি। চলমান গণতান্ত্রিক আন্দোলনেও সদা জাগ্রত ও নিবেদিত ছিলেন আবুল বশর।
সৎ ও সদালাপী আবুল বশরের প্রতি নেতাকর্মী ও জনসাধারণের অগাধ আস্থা ও ভালোবাসা ছিল। তিনিও নেতাকর্মী, সমর্থক ও জনসাধারণকে ভালোবাসতেন। সবার সঙ্গে মিশতেন, সবাইকে নিয়ে কাজ করতে পছন্দ করতেন। তিনি স্পষ্ট ভাষায় কথা বলতেন, কখনও অন্যায় কিছু মেনে নিতেন না। জনগণের অধিকার বাস্তবায়নের ক্ষেত্রে সব সময় আপসহীন থেকেছেন তিনি। আমৃত্যু বিএনপি’র ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড শাখার ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেছেন নিষ্ঠার সঙ্গে। আপসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশনায় ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর নেতৃত্বে চলমান গণতান্ত্রিক আন্দোলনের একজন সহযোদ্ধা ছিলেন। মহান আল্লাহ তালা আমাদের সহযোদ্ধা আবুল বশরকে জান্নাতের সর্বোচ্চ শিখরে স্থান দিন এবং পরিবারের সদস্য, দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের ধৈর্য ধারণের তৌফিক দিন আমিন।

মন্তব্য করুন