নিউজ ডেস্ক

‘ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করে একটি স্বতন্ত্র রাষ্ট্র ঘোষণা করতে হবে’

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় আমির আল্লামা সরওয়ার কামাল আজিজী বলেছেন, ফিলিস্তিনে অব্যাহতভাবে বেসামরিক নাগরিক হত্যা মুখোশ উন্মোচন করে দিয়েছে বিশ্ব মানবাধিকারের রক্ষকদের। শুধু ধর্মীয় পরিচয় মুসলমান হওয়ায় ফিলিস্তিনে আন্তর্জাতিক কোনো আইন কার্যকর হয়নি। ইসরাইলিরা মারণাস্ত্রে সজ্জিত হয়ে ফিলিস্তিনিদের ঘরবাড়িতে বীভৎস হামলা চালিয়েছে। বাদ যায়নি হাসপাতাল, ত্রাণকেন্দ্র, আশ্রয়শিবির। পাঁচ মাসের বেশি সময় ধরে গণহত্যা চালাচ্ছে তেলআবিব। ইসরাইলের গণহত্যার পক্ষে যুক্তরাষ্ট্র সরাসরি অবস্থান নিয়েছে। সব ধরনের রসদ জুগিয়েছে। অত্যাধুনিক সব অস্ত্রশস্ত্র দিয়েছে। ফিলিস্তিনিরা যখন অকাতরে প্রাণ হারাচ্ছেন; তখন মার্কিন নৌবহর ইসরাইলের নিরাপত্তায় মধ্যপ্রাচ্যে মহড়া দিচ্ছে। এমনকি শান্তি প্রস্তাব ভেটো দিয়ে ঠেকিয়ে দিয়েছে। সর্বশেষ গাজায় যুদ্ধবিরতি প্রস্তাব পাস হয়েছে জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদে। বাধ্য হয়ে যুক্তরাষ্ট্র ভেটোদানে বিরত থেকেছে।

তিনি চট্টগ্রাম প্রেসক্লাবে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে সিয়ামের তাৎপর্য ও গুরুত্ব শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইফতার মাহফিলপূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর আমীর মাওলানা অধ্যক্ষ মনজুরুল কাদের চৌধুরী। নেজাম ইসলাম চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন রব্বানীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তাগণ মাহে রমজানের মাহাত্ম্য ও তাৎপর্য তুলে ধরে বলেন, ত্যাগ, সিয়াম সাধনা ও আত্মশুদ্ধির মাধ্যমে দেশ, সমাজ, পরিবার ও ব্যক্তির মন ও প্রাণকে শুদ্ধতা ও পবিত্রতায় সিক্ত করতে হবে এবং সকল মানুষের বাসযোগ্য পৃথিবী গড়ে তোলাই হবে আমাদের ঈমানী দায়িত্ব। এই দায়িত্ব পালন ধর্মীয় ও সামাজিক দায়বদ্ধতা। সভায় ইফতার ও দোয়া-মাহফিলে যারা অংশগ্রহণ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নায়েবে আমীর আবদুর রহমান চৌধুরী, নায়েবে আমীর মুফতি মোহাম্মদ আলী কাসেমী, জামায়াতের চট্টগ্রাম মহানগর নায়েবে আমীর নজরুল ইসলাম, খেলাফত মজলিশের নায়েবে আমীর মাওলানা আলী ওসমান, দক্ষিণ জেলা আমীর আল্লামা আতাউল্লাহ হোসাইনী, হেফাজতে ইসলাম’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা নাসির উদ্দিন মনির, বিভাগীয় সাংগঠনিক সচিব মাওলানা এনামুল হক কুতুবী, ওলামা মশায়েখ পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মিয়া মোহাম্মদ শরিফ হোসাইন, জামায়াত চট্টগ্রাম মহানগরীর সহকারী সেক্রেটারী মোহাম্মদ উল্লাহ, এলডিপির সাংগঠনিক সম্পাদক দোস্ত মোহাম্মদ, ক্বারী ফজলুল করিম জিহাদী, দক্ষিণ জেলা সাবেক সভাপতি শায়খুল হাদিস আল্লামা জিয়াউল হোসাইন, মাওলানা সৈয়দ নূর মোহাম্মদ কিবরিয়া, ক্বারী মুবিনুল হক, সাংবাদিক মিজানুর রহমান চৌধুরী, দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মোহাম্মদ আবদুস সবুর, বাঁশখালী উপজেলা ছাত্রদল নেতা বেলাল মাহমুদ, হাফেজ মাহমুদুল হাসানের কোরান তেলোয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, ওলামা-মাশেয়েখ ও সাংবাদিকসহ বিভিন্ন স্তরের বহুগণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন