নিউজ ডেস্ক

চট্টগ্রাম সংবাদ এবং সিএসটিভির ইফতার মাহফিল ও আলোচনা সভা

নিউজগার্ডেন ডেস্ক: চট্টলার গণমানুষের প্রিয় পত্রিকা দৈনিক চট্টগ্রাম সংবাদ এবং জনপ্রিয় আইপি টিভি সিএসটিভির ইফতার মাহফিল ও আলোচনা সভা সোমবার (১ এপ্রিল) চান্দগাঁও থানাধীন নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

বিকেল ৫ টায় কোরআন তেলওয়াতের মাধ্যমে ইফতার মাহফিল ও আলোচনা সভা শুরু হয়। কোরআন তেলওয়াত করেন সাংবাদিক আবুল কাশেম বাহাদুর।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে সাংবাদিক মো: জিয়াউল হকের সঞ্চালনায় ও দৈনিক চট্টগ্রাম সংবাদ’র সম্পাদক ও সিএসটিভির চেয়ারম্যান এম. হান্নান রহিম তালুকদারের সভাপতিত্বে
প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম সংবাদ’র উপদেষ্টা ও দৈনিক সমকাল’র ডিজিএম লায়ন সুজিত কুমার দাশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকতা খুবই গরুত্বপূর্ণ পেশা। সাংবাদিক সমাজকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়, বলা হয় জাতীর দর্পণ। কিন্তু এই দর্পণে আজ মরিচা ধরেছে। অধিকাংশ সাংবাদিকরা তাঁবেদারীতে ব্যস্ত। সাংবাদিকতা হলো গবেষণামূলক পেশা, যত গবেষণা করবে তত এই পেশায় সফল হওয়া যাবে। সমাজ ও রাষ্ট্রের অসঙ্গতি নিয়ে নিরপেক্ষভাবে বার্তা পৌঁছামাত্র সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু পেশাগত স্বচ্ছতার অভাবে এই ধারাবাহিকতা আর নেই।

এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলমগীর নূর। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশের প্রথম শ্রেণীর গণমাধ্যমগুলো আজ মাফিয়াদের হাতে চলে গেছে। অধিকাংশ সিনিয়র সাংবাদিকরা গডফাদার এবং মাফিয়াদের পদলেহন করে সময় কাটাচ্ছেন। অনিয়ম-দুর্নীতি নিয়ে সংবাদ পরিবেশনের সময় তাদের নেই। তাই অপরাধীরা কলম সৈনিকদেরকে আর তোয়াক্কা করে না। সাংবাদিকতা পেশাকে স্বচ্ছতা ও জবাবদিহিতার আওতায় আনতে পারলে এই পেশা আবারো পূর্বের রূপে ফিরে যাবে।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক- কলামিস্ট ও নিউজ গার্ডেন’র সম্পাদক কামরুল হুদা, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি জামাল উদ্দীন, স্বাধীন সংবাদ’র ব্যুরো প্রধান শহীদুল ইসলাম, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক জাবেদ রকি,
বিশিষ্ট ব্যবসায়ী মো: আলমগীর, সাংবাদিক মো: হেলাল উদ্দীন, সাংবাদিক মো: মনজুর আলম, বিশিষ্ট রাজনীতিবিদ ও ব্যবসায়ী ওয়াহিদুল আলম চৌধুরী পিপলু, এডভোকেট সাকেরুল ইসলাম সাকিব।

 

মন্তব্য করুন