নিউজ ডেস্ক

পটিয়ায় ছিনতাইয়ের কবলে কৃষকলীগ নেতা

গতকাল রাতে ছিনতাইয়ের কবলে পড়েছেন চট্টগ্রামের পটিয়া উপজেলা কৃষকলীগ নেতা মোহাম্মদ ছোটন। অস্ত্র ঠেকিয়ে তার সঙ্গে থাকা অর্থ ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।
শুক্রবার রাতে কালাগাও সাতেতৈয়া হামিদ আলী বাড়ির পাকা রাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি বাদী হয়ে শুক্রবার রাতে পটিয়া থানায় মামলা করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্তদের বিরুদ্ধে বিভিন্ন সময় অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে থানায় অভিযোগ রয়েছে। তারা পেশাদার অপরাধী বলেও অভিযোগ রয়েছে। ছিনতাইকারীরা কৃষক লীগ নেতা ছোটনের কাছ থেকে ১ লক্ষ ৭৭ হাজার ৩১০ টাকা ছিনিয়ে নেয়। ছিনতাইকারীদের কথামত টাকা দিতে দেরী হওয়ায় এক পর্যায়ে তাদের হাতে থাকা অস্ত্র সস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন অংশে মারাত্মক আঘাত করে। ছিনতাইকারীদের হামলায় গুরুতর আহত হয়ে চমেকে তিনি এখন চিকিৎসাধিন রয়েছে। চট্টগ্রামের পটিয়া উপজেলা কৃষকলীগ নেতা মোহাম্মদ ছোটন উপজেলার কোলাগাও সাতেতৈয়া হামিদ আলী বাড়ির বাসিন্দা।
অভিযুক্তরা হলেন, পটিয়ায় থানার একই এলাকার মৃত আবুল কামেশের পুত্র মোহাম্মদ নুর হোসেন (৩৮), আব্দুল হামিদুল হকের পুত্র আলমগীর (২৬), এখলাস মিয়ার পুত্র মোহাম্মদ রিয়াদ হোসেন (২২) সহ অজ্ঞাত আরও ৫/৬ জন। ছিতাইয়ের খবর পেয়ে পটিয়া থানার এস আই কাউছারের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায় এবং ঘটনার সত্যতা পান।
ছিনতাইয়ের শিকার কৃষক লীগ নেতা মোহাম্মদ ছোটন বলেন, আমি শান্তিরহাট দোকান থেকে বাড়ি যাওয়ার পথে ছিতাইকারীরা আমার কাছে টাকা রয়েছে বিষয়টি নিশ্চিত হয়ে কৌশলে আমার পিছু নেয় আমি বাড়ির পৌঁছার আগে সাতেতৈয়া এলাকায় পৌছলে তারা আমার গতিরোধ করে ছুরি এবং অস্ত্র লোহাড় রড দিয়ে আমাকে মারধর করে টাকা ছিনিয়ে নেয়। টাকা বের করতে দেরি হলে তাদের থাকা অস্ত্র লোহার রড দিয়ে পিটিয়ে আমাকে আঘাত করে। পকেটে থাকা টাকা নিয়ে পালিয়ে যায়। আমাকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করান এবং এমপি সাহেবের পরামর্শে থানায় মামলা করি।
এ বিষয়ে পটিয়া থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দীন বলেন, ছিনতাইয়ের ঘটনার খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল ছিনাতাইয়ের শিকার ছোটন থানায় লিখিত অভিযোগ করেছে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান। প্রেসবিজ্ঞপ্তি

মন্তব্য করুন