নিউজ ডেস্ক

বেগম খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে: মোশাররফ হোসেন দীপ্তি

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি বলেছেন, বেগম খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। দেশে তাকে বাঁচাতে হলে বিদেশে উন্নত চিকিৎসা করাতে হকে। এভারকেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড বারবার বলেছেন, বেগম খালেদা জিয়া যে অসুখ, সেই অসুখের চিকিৎসা বাংলাদেশে করা সম্ভব নয়। তার যে মাল্টি ভ্যারিয়াস ডিজিজেস আছে তার চিকিৎসা করতে হলে উন্নত দেশের মাল্টি ডিসিপ্ল্যানারি হসপিটাল প্রয়োজন। চিকিৎসকরা বারবার এ কথাগুলো বিভিন্নভাবে বলেছেন। আমরা সরকারকে জানাতে চাই বেগম জিয়াকে অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করাতে হবে। সাবেক তিন তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী এই প্রবীণ বয়সেও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। আপনারা প্রাণখুলে বেগম জিয়ার জন্য দোয়া করুন। শুধু দোয়াই না, আমাদের পক্ষে যা কিছু করা সম্ভব তার সুচিকিৎসা করার জন্য, সেই চেষ্টাই আমাদের করতে হবে।

তিনি আজ রোববার (২৩ জুন) বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র সুস্থতা কামনা করে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানা যুবদলের উদ্যোগে রোববার বাদ আসর পাহাড়তলী ভেলুয়ার দীঘি জামে মসজিদে দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

উক্ত দোয়া মাহফিলে চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ বলেন, দেশের একজন শীর্ষ রাজনীতিক, একজন সাবেক প্রধানমন্ত্রী, বয়োজেষ্ঠ নাগরিক, একজন নারী হিসেবে উপরন্তু একজন জেলবন্দি ব্যক্তির যথাযথ সুচিকিৎসা পাওয়া ন্যূনতম মানবাধিকারের অংশ। তার মৌলিক অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করা জাতি হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য।

উক্ত দোয়া মাহফিলে মহানগর বিএনপির সাবেক সহ সভাপতি শামসুল আলম কমিশনার, চট্টগ্রাম মহানগর যুবদলের সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন, সহ সভাপতি নূর আহাম্মদ গুড্ডু, শাহেদ আকবর, ফজলুল হক সুমন, ১২ নং সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সভাপতি খাজা মো. আলাউদ্দিন, নগর যুবদলের সহ সভাপতি মিয়া মোহাম্মদ হারুন, মুজিবুর রহমান মুজিব, যুগ্ম সম্পাদক জিয়াউল হুদা শাহরিয়ার জিয়া, হেলাল হোসেন, সহ সাধারণ সম্পাদক শাহজালাল পলাশ, মোহাম্মদ ইয়াসিন, সহ সম্পাদক মোহাম্মদ আরিফ হোসেন, মিজানুর রহমান দুলাল, হোসেন উজ জামান, সুলতান মুহাম্মদ সুমন, আকবরশাহ থানা যুবদলের আহবায়ক গিয়াসউদ্দিন টুনু, পাহাড়তলী থানা যুবদল আহবায়ক মো. কুতুবউদ্দিন, চট্টগ্রাম মহানগর ছাত্রদল যুগ্ম আহবায়ক আরিফুর রহমান মাষ্টার আরিফ, খন্দকার রাজীবুল হক বাপ্পী, নগর যুবদলের সদস্য মো. জনি, পাহাড়তলী থানা যুবদল সদস্য সচিব মো. শওকত খাঁন রাজু, থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ইউনুছ মুন্না, সাইফুল আলম রুবেল, সাজ্জাদ আহমেদ সাদ্দাম, শফিকুর রহমান, মোবারক মিয়া, এরশাদ রহমান, দেলোয়ার হোসেন ফরহাদ, আনোয়ার হোসেন, মহানগর ছাত্রদল সদস্য আব্বাস রিপন, পাহাড়তলী থানা ছাত্রদল সদস্য সচিব সৈয়দ আজমী হিমু, ওয়ার্ড যুবদলের আহবায়ক সাইফুল আলম, বাদশাহ আলমগীর, জহিরুল ইসলাম, সদস্য সচিব মোহাম্মদ তৌহিদ, থানা যুবদল সদস্য বাদল খান, নূর আলম, থানা কৃষকদল আহবায়ক সবুজ রহমান, ওয়ার্ড যুবদলের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন, দস্তগীর হোসেন রিয়াদ, মোর্শেদ, আকতার, মোহাম্মদ আজিম, সদস্য মোহাম্মদ কালু, কাউছার, খোকন, নজরুল, তারেক,মোহাম্মদ শাকিল, পারবেজ বাবু, মোহাম্মদ মামুনসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত দোয়া মাহফিলে সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া আশু রোগমুক্তি কামনা, সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও আরোগ্য কামনা করে দোয়া মাহফিল করেছে।

উল্লেখ্য, শারীরিক অবস্থার অবনতি ঘটলে শুক্রবার (২১ জুন) রাত ৩টার পরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বেগম খালেদা জিয়াকে। বর্তমানে তিনি হাসপাতালটির সিসিইউতে চিকিৎসাধীন। লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন তিনি।

মন্তব্য করুন