নিউজ ডেস্ক

বন্যা দুর্গতদের জন্য খাদ্য সামগ্রী নিয়ে আবারও পানিতে নামলেন ফারাজ করিম চৌধুরী

চট্টল সময় প্রতিবেদক :

করোনাকাল থেকে মানবিক কাজে নিয়োজিত তরুন রাজনীতিক ফরাজ করিম চৌধুরী এবার চট্টগ্রামের বন্যা কবলিত মানুষের কাছে যাচ্ছেন ত্রাণ নিয়ে। এর আগে গত বছর পানি সাঁতরিয়ে সিলেটের সুনামগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে পানি সাঁতরিয়া ত্রাণ তৎপরতা চালিয়ে তিনি দেশ বিদেশে প্রসংশায় ভাসছিলেন।
রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর বড় সন্তান এই মানবিক তরুন ফারাজ।

 

তিনি ৯ আগস্ট ত্রাণ বিতরণ কাজ শুরু করেছেন নিজ উপজেলা রাউজান থেকে। ত্রাণবাহী নৌকা নিয়ে তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় ত্রান সামগ্রী বিতরণ করেন। এসময় তার সাথে ছিলেন রাউজান উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, প্রিয়োতোষ চৌধুরী, আব্বাস উদ্দিন আহমেদ, কাউন্সিলর আলমগীর আলীসহ অনেকেই। আজ জানা যায় আজ ১০ আগস্ট বৃস্পতিবার তিনি বিশাল ত্রান ভাণ্ডার নিয়ে যাচ্ছে দক্ষিণ চট্টগ্রামের বন্য দুর্গত কয়েকটি এলাকায়।

 

ফারাজ করিমের স্বেচ্ছাসেবী সংগঠন সেন্টাল বয়েজ অব রাউজান এর সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব বলেছেন তারা ৯ আগস্ট বুধবার সারাদিনব্যাপী রাউজান পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও উপজেলার কয়েকটি ইউনিয়নের পানিবন্দী পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

 

ত্রান সামগ্রীবাহী নৌকা থেকে নেমে পানিতে হেঁটে ত্রান দিয়েছেন ফারাজ করিম চৌধুরীর সাথে স্বেচ্ছাসেবী দল । প্রায় অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী নিয়ে চার হাজার পরিবারে দেয়া হয়েছে ত্রান সামগ্রী। এছাড়া ৫ হাজার মানুষের মাঝে বিলি করা হয়েছে রান্না করা খিচুড়ি। তিনি জানান আজ ১০ আগস্ট বৃহস্পতিবার কয়েকটি ত্রানবাহী গাড়ির বহর নিয়ে ফারাজের নেতৃত্বে তারা দক্ষিণ চট্টগ্রামে যাচ্ছেন। রাতেই স্বোচ্ছাসেবীরা নির্ঘুম রাত জেগে ত্রানের প্যাকেট প্রস্তুত করে রেখেছেন দক্ষিণ চট্টগ্রামে বানবাসী মানুষের জন্য।

মন্তব্য করুন