নিউজ ডেস্ক

চট্টগ্রামে অবরোধে বিএনপির মিছিল ও সড়ক অবরোধ, গ্রেফতার ৬

নিউজগার্ডেন ডেস্ক: সরকার পতনের একদফা দাবি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির ডাকা ৯ম দফা অবরোধের ১ম দিন রবিবার (৩ ডিসেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধ চলাকালে দুপুরে মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইনের নেতৃত্বে নগরীর চান্দগাঁও সিএন্ডবি এলাকায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। পরে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুদ্ধ জনতা। সকালে খুলশী থানা যুবদলের যুগ্ম আহবায়ক নাছির উদ্দিন পিন্টু ও লালখান বাজার ওয়ার্ড যুবদলের আহবায়ক জহিরুল ইসলামের নেতৃত্বে যুবদলের নেতাকর্মীরা আমবাগান এলাকায় রেললাইনে টায়ার জ্বালিয়ে রেলপথ অবরোধ করে। তাছাড়া সকালে দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ ফিরোজের নেতৃত্বে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া আদুনগর এলাকায় প্রধান সড়কে গাছ ফেলে সড়ক অবরোধ করে।

অবরোধকে কেন্দ্র করে বিএনপির আরো ৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এরমধ্যে শনিবার রাতে চান্দগাঁও থানা যুবদল নেতা মো. আরিফ ও মো. নেজাম উদ্দিনকে গ্রেফতার করেছে চান্দগাঁও থানা পুলিশ। এছাড়া পাহাড়তলী ওয়ার্ড ছাত্রদল নেতা মো. লিটন, মো. মনির ও মো. ওসমানকে গ্রেফতার করেছে খুলশী থানা ও রবিবার বাঁশখালী চাম্বল ইউনিয়ন যুবদলের মিছিল থেকে যুবদল নেতা আবু সৈয়দকে গ্রেফতার করেছে বাঁশখালী থানা পুলিশ।

এদিকে অবরোধের সমর্থনে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলমের নেতৃত্বে টাইগার পাস এলাকায় বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। তাছাড়া মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক নাজিমুর রহমানের নেতৃত্বে আগ্রাবাদ এলাকায় বিক্ষোভ মিছিল, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য গাজী মো. সিরাজ উল্লাহ ও চুয়েট ছাত্রদলের সাবেক সহ সভাপতি ইঞ্জিনিয়ার আতিকুজ্জামান বিল্লাহর নেতৃত্বে দুপুরে প্রবর্তক মোড় ও গোল পাহাড় এলাকায় বিক্ষোভ মিছিল, মহানগর মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনির নেতৃত্বে কালামিয়া বাজার এলাকায় মহানগর মহিলাদলের বিক্ষোভ মিছিল, মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলমের নেতৃত্বে কদমতলী মোড়ে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের বিক্ষোভ মিছিল, সিডিএ মার্কেট মোড় ও পাহাড়তলী ডিটি রোড এলাকায় মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে মিছিল ও সড়ক অবরোধ, বহদ্দারহাট এক কিলোমিটার ও রাহাত্তার পুল এলাকায় চাঁন্দগাও থানা যুবদলের আহবায়ক গুলজার হোসেন ও সাইদুল ইসলামের নেতৃত্বে পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদলের মিছিল, দুপুরে আকবরশাহ থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হাসান মাহমুদ ও থানা যুবদলের সদস্য সচিব ইলিয়াস খানের নেতৃত্বে কর্নেলহাট এলাকায় বিক্ষোভ মিছিল, আগ্রাবাদ শেখ মুজিব রোড এলাকায় মহানগর যুবদল নেতা মোহাম্মদ মিল্টনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল, আকতার হোসেনের নেতৃত্বে মোহরা কামাল বাজার এলাকায় যুবদলের মিছিল, মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সাইদুল আলমের নেতৃত্বে অক্সিজেন রোডে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়

এছাড়া পটিয়া উপজেলা বিএনপির সদস্য সচিব খোরশেদ আলমের নেতৃত্বে পটিয়ার চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে বিক্ষোভ মিছিল, আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আবু চেয়ারম্যানের নেতৃত্বে বটতলী এলাকায় বিক্ষোভ মিছিল, বাঁশখালী উপজেলা যুবদলের আহ্বায়ক আবু আহমেদের নেতৃত্বে বাঁশখালীতে বিক্ষোভ মিছিল, শনিবার রাতে পটিয়া উপজেলা সেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মশাল মিছিল, বাঁশখালী উপজেলার প্রধান সড়কে বাঁশখালী উপজেলা যুবদলের সদস্য সচিব মোহাম্মদ রাসেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন