নিউজ ডেস্ক

চট্টগ্রামে অবরোধের ২য় দিনে বিএনপির মিছিল ও সড়ক অবরোধ, গ্রেফতার ৫

নিউজগার্ডেন ডেস্ক: সরকার পতনের একদফা দাবি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির ডাকা নবম দফা অবরোধের ২য় দিন সোমবার (৪ ডিসেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। তাছাড়া রবিবার রাতে বিভিন্ন জায়গায় মশাল মিছিল ও সোমবার সকালে আনোয়ারা বাঁশখালী সড়কের কালাবিবির দীঘি এলাকায় গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করেছে। অবরোধকে কেন্দ্র করে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এরমধ্যে রোববার অবরোধের সমর্থনে মিছিল করায় সীতাকুন্ড উপজেলা ছাত্রদলের আহবায়ক কাজী সেলিম উদ্দিনকে না পেয়ে তার ছোট ভাই ক্রীড়াবিদ কাজী নাজিম উদ্দিনকে গ্রেপ্তার করেছে সীতাকুন্ড থানা পুলিশ। রবিবার গভীর রাতে কাজী সেলিমকে গ্রেপ্তারের উদ্যেশ্যে তার ভাটিয়ারী নয়াপাড়াস্থ বাসায় অভিযান চালায় পুলিশ। তল্লাশিকালে পুলিশ তার বৃদ্ধ পিতা ও পরিবারের সদস্যদের সঙ্গে চরম দুর্ব্যবহার করে। পুলিশ প্রথমে তার পিতাকে গ্রেফতারের জন্য টানাটানি করে। পরে তাকে চেড়ে দিয়ে তার নিরপরাধ ছোট ভাইকে খালি গায়ে গ্রেফতার করে গায়েবি মামলায় আটক দেখিয়ে কারাগারে পাঠিয়ে দিয়েছে।

এছাড়া পাথরঘাটা ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবুল কালামকে কোতোয়ালি থানা, চান্দগাঁও ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা জসিম উদ্দিন, মোক্তার হোসেনকে চান্দগাঁও থানা ও পটিয়া উপজেলা ছাত্রদল নেতা রবিউল হাসান আদরকে কাশিয়াইশ নয়া হাট থেকে গ্রেফতার করেছে পটিয়া থানা পুলিশ।

এদিকে অবরোধের সমর্থনে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সরওয়ার আলমগীর, কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বে ঢাকা ট্রাঙ্ক রোড়ের ভাটিয়ারী এলাকায় উত্তর জেলা বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। তাছাড়া কর্ণফুলী উপজেলা বিএনপির আহ্বায়ক এস এম মামুন মিয়ার নেতৃত্বে কর্ণফুলী ক্রসিং এলাকায় উপজেলা বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, বোয়ালখালী উপজেলা বিএনপির আহবায়ক হাজী মো. ইসহাক চৌধুরীর নেতৃত্বে শাকপুরা এলাকায় বোয়ালখালী উপজেলা বিএনপির বিক্ষোভ মিছিল, মহানগর যুবদলের সি. যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইন, যুগ্ম সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য ও সেলিম উদ্দিন রাসেলের নেতৃত্বে চান্দগাঁও আরাকান সড়কের সিএন্ডবি এলাকায় যুবদলের মিছিল ও সড়ক অবরোধ, সকালে নগরীর অক্সিজেন কুয়াইশ সড়কে মহানগর যুবদলের প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু ও বায়েজিদ থানা যুবদলের সদস্য সচিব মনজুর আলম মঞ্জুর নেতৃত্বে বায়েজিদ থানা যুবদলের মিছিল, দুপুরে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক আবু বক্কর রাজু, চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাজিদ হাসান রনি ও সদস্য শহীদুজ্জামানের নেতৃত্বে চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল, মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি ও যুবদল নেতা আলিফ উদ্দিন রুবেলের নেতৃত্বে রবিবার রাতে আসকার দিঘির পাড় ও সার্সন রোড় এলাকায় মশাল মিছিল, মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ হাসান বাপ্পা ও বায়েজিদ থানা ছাত্রদলের আহবায়ক এস এম নোমানের নেতৃত্বে অক্সিজেন রৌপাবাদ এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এছাড়া দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মনজুর আলম তালুকদার ও সদস্য সচিব জমির উদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে রবিবার রাতে পটিয়া শান্তির হাট এলাকায় মশাল মিছিল ও সোমবার সকালে আনোয়ারা বাঁশখালী সড়কে বিক্ষোভ মিছিল ও কালাবিবির দীঘি এলাকায় গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ও যুগ্ম আহ্বায়ক আরেফিন রিয়াদের নেতৃত্বে বোয়ালখালী উপজেলা ছাত্রদলের মিছিল, কর্ণফুলী শিকলবাহা ক্রসিং এলাকায় জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে বিক্ষোভ মিছিল, দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নূর শাহেদ খাঁন রিপনের নেতৃত্বে রবিবার রাতে আনোয়ারা সিইউএফএল সড়কে মশাল মিছিল ও সড়ক অবরোধ, সাতকানিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের মশাল মিছিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন