নিউজ ডেস্ক

বিজিএমইএ সভাপতি পোশাক শিল্পের চ্যালেঞ্জ মোকাবেলায় সহযোগিতামূলক প্রচেষ্টার জন্য আহবান

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ফারুক হাসান পোশাক শিল্পের চ্যালেঞ্জ মোকাবেলায় শিল্পের সকল অংশীজনদের সহযোগিতা কামনা করেছেন।

তিনি বলেন, বাংলাদেশের পোশাক শিল্প একটি কঠিন সময় পার করছে এবং শিল্পটিকে টিকিয়ে রাখার জন্য সকল অংশীজনদের উচিত হবে শিল্পটিকে নিজ নিজ অবস্থান থেকে নিবিড় সহযোগিতা প্রদান ও সমন্বিত প্রচেষ্টা গ্রহন।

তিনি বলেন, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে আবির্ভূত চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠা এবং শিল্পের একটি উজ্জ্বল ভবিষ্যত তৈরি করার জন্য যৌথ প্রচেষ্টা এবং দায়িত্ব ভাগাভাগি করে নেয়া অপরিহার্য।

তিনি ৫ ডিসেম্বর চট্রগ্রামে বিজিএমইএ কার্যালয়ে পোশাক শিল্পের অংশীজনদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন।

মতবিনিময় সভায় বিজিএমইএ এর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি এস.এম. মান্নান কচি, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী এবং পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বর্তমান বৈশ্বিক অর্থনীতিতে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব এবং এর ধারাবাহিকতায় বাংলাদেশের পোশাক শিল্পের চ্যালেঞ্জগুলো তুলে ধরেন।

তিনি আরও বলেন, “বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে পোশাক শিল্পের গুরুত্বের প্রেক্ষিতে এই শিল্পটিকে টেকসই উপায়ে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলের একসাথে কাজ করা উচিত।”

তিনি আশাবাদ ব্যক্ত করেন যে সকলের সহযোগিতায় পোশাক শিল্প তার বর্তমান চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠতে সক্ষম হবে, আরও বেশি শক্তিশালী হয়ে উঠবে এবং দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে আরও অধিক অবদান রাখবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি ওমর হাজ্জাজ, বাংলাদেশ শিপিং এজেন্টস্ এসোঃ (বিএসএসএ) চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আরিফ, বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার এসোঃ (বাফা) সহ-সভাপতি খায়রুল আলম সুজন, চট্টগ্রাম কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ারডিং এজেন্টস্ এসোঃ এর সভাপতি এ.কে.এম. আকতার হোসেন, বাংলাদেশ ইনল্যান্ড কন্টেইনার ডিপো’স্ এসোঃ (বিকডা) এর সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কন্টেইনার শিপিং এসোঃ (এমএলও) এর চট্টগ্রামের প্রতিনিধি এনামুল হক, বার্থ অপারেটর ওনার্স এসোঃ এর সভাপতি ফজলে একরাম চৌধুরী, উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ সহ-সভাপতি লুৎমিলা ফরিদ প্রমুখ।

মন্তব্য করুন