নিউজ ডেস্ক

বিটিভিতে চূড়ান্ত তালিকায় স্থান পাওয়া চট্টগ্রামের শিল্পীদের সংবর্ধনা দেবে জাতীয় সাংস্কৃতিক মঞ্চ

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ টেলিভিশন বিটিভিতে আধুনিক ও পল্লীগীতি, রবিন্দ্র সংগীত এবং নজরুল সংগীত শিল্পী হিসেবে চূড়ান্ত তালিকায় চট্টগ্রাম থেকে সংগীত শিল্পীরা মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্থান করে নিয়ে চট্টগ্রামবাসীকে গর্বিত করেছে।
গর্বিত সংগীত শিল্পীদের জাতীয় সাংস্কৃতিক মঞ্চ চট্টগ্রামের উদ্যোগে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে আজ ১৩ জানুয়ারি (শনিবার) সন্ধ্যা ৫টায় লুসাই ভবনস্থ সংগঠনের কার্যালয়ে এক প্রস্তুতি সভা বিশিষ্ট সাংস্কৃতিক, মিডিয়া ব্যক্তিত্ব ও সংগঠনের সভাপতি কামরুল হুদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক ও সংগঠনের প্রধান উপদেষ্টা বীর গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ, সংগঠনের উপদেষ্টা ও রাজনীতি ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব দীপক কুমার পালিত, চট্টগ্রাম নাট্য সংস্থার সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম সাদা, চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব লেখক ও গবেষক কামাল উদ্দীন, জাতীয় সাংস্কৃতিক মঞ্চ চট্টগ্রাম সিনিয়র সহ সভাপতি সাংবাদিক গোলাম ছরওয়ার, জাতীয় কবিতা মঞ্চ চট্টগ্রাম জেলার সভাপতি সুলতান আহম্মদ কমল, বাংলাদেশ টেলিভিশনের সুরকার ও সংগীত পরিচালক আর. কে জুয়েল, বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী জয় দত্ত দীপ্ত ও সালাউদ্দীন কাদের মানিক, বিশিষ্ট নারী নেত্রী জন্নাতুন নাঈম চৌধুরী রিকু, সাংবাদিক ইমতিয়াজ ফারুকী, লেখক ও গবেষক অধ্যাপক ওচমান জাহাঙ্গীর, ইমরান সোহেল, সাংস্কৃতিক কর্মী আব্দুল হামিদ প্রমুখ।

সভায় আগামী ২৭ জানুয়ারি শনিবার নগরীর বায়েজিদ লিংক রোডস্থ গার্ডেনভিউ পার্কে চট্টগ্রাম থেকে যে সব শিল্পী বাংলাদেশ টেলিভিশনে স্থান পেয়েছেন তাদের জাতীয় সাংস্কৃতিক মঞ্চ চট্টগ্রামের উদ্যোগে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেন। শিল্পীদের জাতীয় সাংস্কৃতিক মঞ্চ এবং দায়িত্বপ্রাপ্তদের সাথে যোগাযোগ করে নাম নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে।
সংবর্ধনা কমিটির উপদেষ্টা জন্নাতুন নাঈম চৌধুরী রিকু, আহ্বায়ক করা হয়েছে বাংলাদেশ টেলিভিশনের শিল্পী ও সংগীত পরিচালক আর. কে জুয়েল, সদস্য সচিব সংগীত শিল্পী এ.কে মানিক, সদস্য সংগীত শিল্পী জয় দত্ত দিপ্ত, শিক্ষক নেতা মাহবুবুর রহমানকে সদস্য করে একটি সংবর্ধনা উপ কমিটি গঠন করা হয়।

বক্তরা বলেন, চট্টগ্রামের ইতিহাস হচ্ছে হাজার বছরের ইতিহাস সাহিত্য ও সংস্কৃতিতে চট্টগ্রাম হাজার বছর ধরে সমৃদ্ধ। এর ধারাবাহিকতার অংশ হিসেবে চট্টগ্রামের শিল্পীরা সারা দেশে চট্টগ্রামের সংস্কৃতিকে বিশে^র দরবারে তুলে ধরবে। চট্টগ্রামের শিল্পীরা যোগ্যতার ভিত্তিতে বিটিভিতে জায়গা করে নিয়ে চট্টগ্রামকে গৌরবান্বিত করেছে তারা। তারা চট্টগ্রামের কৃতি মানুষ ও গুণি মানুষ হিসেবে সংবর্ধনার মাধ্যমে তাদের বরণ করে ভালো কাজের প্রতি উৎসাহিত করা দরকার।

 

মন্তব্য করুন