নিউজ ডেস্ক

চকবাজার থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান জুনুর ইন্তেকাল, বিএনপির শোক

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক সদ্য কারামুক্ত খায়রুজ্জামান জুনু সোমবার দিবাগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী, আত্মীয় স্বজন ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) বাদে জোহর চকবাজার কাপাসগোলা জামতলা শাহী জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে খায়রুজ্জামান জুনুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, খায়রুজ্জামান জুনুর অকাল মৃত্যুর সংবাদ ছিল আমাদের জন্য ভীষণ বেদনার। বিএনপির রাজনীতিতে তিনি ছিলেন একজন নিবেদিত প্রাণ নেতা। বর্তমান অবৈধ সরকারের বিরুদ্ধে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার একদফার আন্দোলনে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। নেতৃত্ব দিতে গিয়ে বার বার নির্যাতনের শিকার হয়েছেন। বিগত ডামি নির্বাচনকে কেন্দ্র করে তাকে গ্রেফতার করে দীর্ঘদিন কারাগারে রাখা হয়েছিল। তিনি কয়েকদিন আগে কারামুক্ত হয়েছেন। গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তিনি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন তা বিএনপির নেতাকর্মীদের সবসময় অনুপ্রাণিত করবে। বিএনপিকে সুসংগঠিত ও গতিশীল করতে তিনি যে অবদান রেখেছেন নেতাকর্মীরা তা কোনোদিন ভুলবে না। বর্তমান রাজনৈতিক সংকটকালীন সময়ে তার মত যোগ্য নেতার খুবই প্রয়োজন ছিল।

নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, আত্মীয়স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্তব্য করুন