নিউজ ডেস্ক

নারী দিবসে ভাসা ফাউন্ডেশনের সম্মাননা

নিউজগার্ডেন ডেস্ক: ৮ মার্চ-২০২৪ বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে চট্টগ্রামের সামাজিক ও মানব উন্নয়নমূলক এনজিও ‘ভোলাটারী এক্টিভিটিস ফর সোস্যাল এডভান্সম্যান্ট ফাউন্ডেশন (ভাসা ফাইন্ডেশন) তৃণমূল পর্যায়ে উদ্যোগী ও সফল নারীদের সম্মাননা প্রদানের আয়োজন করে। সম্মাননা প্রদান অনুষ্ঠানে ৩১ জন উদ্যোগী নারীকে তাদের সফলতার জন্য সম্মাননা পদক প্রদান করা হয়। ২০০৫ সাল থেকে ভাসা ফাউন্ডেশনের দারীদ্র দূরিকরণ, নারীর ক্ষমতায়ন এবং অর্থনৈতিক স্বাধীনতা লাভে সহায়তামূলক কর্মকান্ডের আওতায় যে সকল নারী সফল হয়েছেন তাদের মধ্যে একত্রিশ জনকে এই সম্মাননা দেয়া হয়।

ভাসা ফাউন্ডেশনের কলেলহাটস্থ প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “ইলমা” সংগঠনের প্রধান নির্বাহী পরিচালক এবং চট্টগ্রাম এডাব এর সভাপতি জনাবা জেসমিন সুলতানা পারু। তিনি তার বক্তব্যে বলেন, পৃথিবীর অর্ধেক জনসংখ্যা নারী, পরিবার, সমাজ, রাষ্ট্র সর্বত্র সিদ্ধান্ত গ্রহনে নারীর অংশিদারিত্ব নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ভাসা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী পরিচালক জনাব পরিমল কান্তি পাল। তিনি বলেন সমতা, ক্ষমতায়ন এবং অর্থিকভাবে স্বাবলম্বী হওয়া আমাদের কিছু উপকারভোগী সদস্যদের সম্মাননা দেয়া হয়েছে আজ। ভাসা ফউন্ডেশনের আরো অনেক সদস্য আছে যারা সংগঠনের কল্যাণে নিজ নিজ ক্ষেত্রে দারুণ সফল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাসরিন আক্তার, অনিতা দাশ, লাভলী আক্তার, সোহাগ নাসরিন, কহিনুর বেগম, সুি আক্তার, ইয়াছমিন আক্তার, নুর কায়দা, রুমি আক্তার সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাধারণ পরিষদ সদস্য জনাব রাজু চৌধুরী, সুদীপ্তা মজুমদার, মোঃ মানিক শাখা ব্যবস্থাপক এস এম রেজাউল করিম, নাজমুল হুদা, হেলাল উদ্দিন, জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

মন্তব্য করুন