নিউজ ডেস্ক

চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলী আহমদ শাহীন!

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) সভাপতি পদে মোহনা টিভির ব্যুরোচীফ আলী আহমদ শাহীন এবং সাধারণ সম্পাদক পদে দৈনিক আজকের প্রভাতের ব্যুরোচীফ আলমগীর নূর। শুক্রবার (৮ মার্চ) রাত্রে নগরীর ইসলামিয়া ভবনস্থ সিআরইউ কার্যালয়ে জরুরী সভায় সর্বসম্মতিক্রমে সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।
আলী আহমদ শাহীন বর্তমানে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)’র দ্বিতীয় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বর্তমান সভাপতি সৈয়দ দিদার আশরাফী অন্য একটি সংগঠনের দায়িত্ব গ্রহণ করায় সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী পদটি শূন্য হয়। পদটি শূন্য হওয়ায় আলী আহমদ শাহীনকে সর্বসম্মতিক্রমে সভাপতির দায়িত্ব অর্পন করা হয়।
সংগঠনের সিনিয়র সহ সভাপতি কামরুল হুদার সভাপতিত্বে ও সিআরইউ’র প্রতিষ্ঠাতা এবং সাধারণ সম্পাদক আলমগীর নূর’র পরিচালনায় সভায় সিআরইউ’র কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন। গৃহীত সিদ্ধান্তের সঙ্গে উপস্থিত ১০০% সদস্য একমত পোষণ করেন। সংগঠনের সাধারণ সম্পাদক সভাপতির পদ পূরণ করার জন্য উপস্থিতদের অনুরোধ করেন। উপস্থিত সবাই গঠনতন্ত্র অনুযায়ী মোহনা টিভির চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান আলী আহমদ শাহীনকে সভাপতির দায়িত্ব অর্পনের জন্য সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
সংবর্ধনা সভায় আলী আহমদ শাহীন বলেন, সাংবাদিকদের বড় একটি অংশ তার প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত এবং দিনশেষে চিকিৎসার করানোর ব্যয়ভার বহন করার সামর্থ্যও থাকে না। এজন্য সংগঠনের বৃহত্তর স্বার্থে সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে। মালিকরা সংঘবদ্ধ, কিন্তু সাংবাদিকরা সংঘবদ্ধ হতে পারে নাই। সুষ্ঠু সাংবাদিকতা, বস্তুনিষ্ঠ তথ্যপ্রবাহ নিশ্চিত করা আমাদের যেমন দায়িত্ব, তেমনিভাবে জীবনধারণের জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ লড়াইয়ে নামতে হবে।
একইসঙ্গে স্ব স্ব ক্ষেত্রে মহান স্বাধীনতার স্বর্ণালি স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যমাত্রা অর্জনের প্রচেষ্টা জোরদার করার মাধ্যমে দেশের উন্নয়ন সহযাত্রী হিসেবে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার উদাত্ত আহ্বান জানান এবং তার উপর অর্পিত গুরুদায়িত্ব ন্যায্যভাবে পালনে সর্বোচ্চ সচেষ্ট থাকবেন মর্মে অঙ্গীকার করেন।
সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি হারাধন চৌধুরী, মাসুদ ফেরদৌস কবির, আজিজুল হক, জাবেদ রকি, শিব্বির আহমদ ওসমান, আনিস খোকন, পারভিন আক্তার চৌধুরী, জান্নাতুন নঈম চৌধুরী রিকু, নুরুল ইসলাম রিপন, আতিকুর রহমান, আলহাজ্ব ইকবাল হোসেন, সাইফুর রহমান, হাজী আবদুর রহিম, মোঃ শফিকুল ইসলাম প্রমুখ।

 

মন্তব্য করুন