নিউজ ডেস্ক

দেশের মানুষকে মহাসংকটে ফেলে দিয়েছে সরকার: ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দ্রব্যমূল্য বৃদ্ধি করে দেশের মানুষকে মহাসংকটে ফেলে দিয়েছে সরকার। নিত্য পণ্যের বাজার এখন অস্থির। বর্তমানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েছে কয়েক গুন। মানুষ এখন অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে। একটা ভয়াবহ অমানবিক পরিস্থিতি বিরাজ করছে। এ অবস্থায় মানুষের কষ্ট লাঘবে মরহুম আশরাফ খান ফাউন্ডেশনের পক্ষ থেকে এই উদ্যোগ কিছু মানুষের জীবনে অন্তত স্বস্তি ফিরিয়ে আনতে পারবে। অন্তত কয়েক বেলা তারা খেতে পারবে, ইফতার করতে পারবে। তিনি প্রতিটি পাড়া মহল্লায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি নেতাকর্মী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

তিনি শুক্রবার (২৯ মার্চ) সকালে নগরীর ২৩ নং উত্তর পাটানটুলী ওয়ার্ডের খানবাড়ী প্রাঙ্গণে পবিত্র মাহে রমজান উপলক্ষে মরহুম আশরাফ খান ফাউন্ডেশনের পক্ষ থেকে সেহেরি ও ইফতার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


তিনি অবিলম্বে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেল সহ নিত্য পণ্যের বর্ধিত মূল্য প্রত্যাহার করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহবান জানান।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

আবুল হাশেম বক্কর বলেন, পবিত্র রমজান মাসে মানুষ একটু স্বস্তিকর পরিবেশে রোজা রাখবে, এমনটাই আশা করে। কিন্তু দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ অসহায় হয়ে পড়েছেন। তারপরও বাজার নিয়ন্ত্রণে সরকারের কোন নজরদারি নেই, সরকারের নজর লুটপাটে। দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ করতে না পেরে সরকার প্রমান করেছে নাগরিক সেবায় তারা ব্যর্থ।

মরহুম আশরাফ খান ফাউ‌ন্ডেশ‌নের চেয়ারম্যান ও ২৩ নং ওয়ার্ড বিএন‌পি নেতা মুহাম্মদ রিয়াদ খা‌নের সভাপ‌তি‌ত্বে ও যুবদল নেতা মো. ই‌দ্রিসের প‌রিচালনায় বি‌শেষ অতি‌থির বক্তব‌্য রাখেন মহানগর বিএন‌পির সদস‌্য গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম। উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবু সৈয়দ, আবু তাহের, সামশুল আলম, সুফী মো. ইব্রাহিম, যুবদল নেতা জাগির আহম্মদ, মো. রুবেল, মো. মাসূদ, আবদুল গাফ্ফার, আবদুল মান্নান, মো. জাহেদ, স্বেচ্ছাসেবক দল নেতা মো. আরজু, দিদারুল আলম আলো, জাহাঙ্গীর আলম, ছাত্রদল নেতা শুভ, হামিদ, সৌরভ, রাসেল, সানী প্রমুখ।

মন্তব্য করুন