নিউজ ডেস্ক

শেরশাহ কলোনী ডাঃ মজহারুল হক হাই স্কুলে বৃক্ষ রোপন কর্মসূচি

নিউজগার্ডেন ডেস্ক: শেরশাহ কলোনী ডাঃ মজহারুল হক হাই স্কুল মাঠে বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১২ জুন) সকাল ১১টায় পরিবেশবাদী সংগঠন রেজাউল করিম সিকদার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই বৃক্ষ রোপণ কর্মসূচিতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে দেশীয় প্রজাতির ফলজ ও ঔষধি চারা বিতরণ করা হয়।

দেশীয় প্রজাতির যে সমস্ত গাছ বিলুপ্তির পথে সে সমস্ত গাছের প্রয়োজনীয়তা তুলে ধরে শিক্ষার্থীদের বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করতে এই আয়োজন করা হয়। এতে সংগঠনের স্বেচ্ছাসেবকরা প্রায় তিনশতাধিক শিক্ষার্থীকে বিভিন্ন প্রজাতির গাছের উপকারিতা ও যতœ সম্পর্কে বর্ণনা করে ছাত্র-ছাত্রীদের হাতে গাছের চারা তুলে দেন। শিক্ষা প্রতিষ্ঠানে চাপালিশ, কাঁঠাল, জলপাই, আমড়া, আমলকী, হরিতকী, বহেরা, আম, লেবু, জাম্বুরা, সফেদা, শরীফা ইত্যাদি প্রজাতির ৩ শতাদিক গাছের চারা বিতরণ করা হয়।

উল্লেখ্য, রেজাউল করিম সিকদার ফাউন্ডেশনের উদ্যোগে ছয় বছর ধরে দেশব্যাপী বৃক্ষ রোপণ ও পরিবেশ সচেতনতামূলক কাজ করে আসছে। ইতোমধ্যে সংগঠনটি ১.২ মিলিয়ন ১০ হাজার চারা রোপণ করেছে।
বৃক্ষ রোপণ কর্মসূচির এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজাউল করিম সিকদার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক লায়ন মোঃ জাহেদুল করিম বাপ্পী সিকদার। অন্যান্যদের মধ্যে সংগঠনের সহকারী সমন্বয়ক কৃষিবিদ কাজী গোলাম মোস্তফা, সাংবাদিক মুজিব উল্ল্যাহ্ তুষার, মোঃ রাব্বি আলম ও বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন