নিউজ ডেস্ক

মাইজভাণ্ডারে শাহ এমদাদীয়ার দারুল এফতা কর্মশালা অনুষ্ঠিত

নিউজগার্ডেন ডেস্ক: হযরত গাউছুল আজম মাইজভাণ্ডারীর তরিকা ও আদর্শবাহী সংগঠন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) চট্টগ্রাম জেলা কার্যকরী সংসদের উদ্যোগে ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফে সাংগঠনিক বিধি ব্যবস্থা ওপর ‘দারুল এফতা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মাইজভাণ্ডার গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.) ও নায়েব সাজ্জাদানশীন ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের (ডিরি) ম্যানেজিং ট্রাস্টি শাহ সুফি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীর পৃষ্ঠপোষকতায় শুক্রবার (৮ সেপ্টেম্বর) দিনব্যাপী কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন আল-আজহার বিশ্ববিদ্যালয়ের ইসলামিক দাওয়া ফ্যাকাল্টির সাবেক ডিন ড. জামাল ফারুক জিব্রিল মাহমুদ, মিশরের সুফীজম ত্বরিকতের প্রধান ও মিশরের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের মেম্বার ড. মোহাম্মদ মাহমুদ আহমেদ হাশিম ও ইসলামিক গবেষণা একাডেমির বৈদেশিক শিক্ষার্থী প্রশাসনিক প্রধান মাহমুদ আহমেদ শাহাত আল-সাগির।

মিশরীয় অতিথিদের উছুলে ছাবআ’র স্মারক হিসেবে উত্তরীয় উপহার তুলে দেন সাজ্জাদানশীন হযরত মওলানা শাহ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)।

আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) চট্টগ্রাম জেলা কার্যকরী সংসদের সভাপতি হুমায়ুন কবির চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক শেখ শাকিল মাহমুদ, দারুততায়ালীমের সম্পাদক মাওলানা মুহাম্মদ আবুল মনছুর, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম চৌধুরী ও দপ্তর সম্পাদক মুহাম্মদ আবদুল করিম।

কর্মশালায় আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) চট্টগ্রাম জেলা কার্যকরী সংসদের সহ-সভাপতি মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ এ.এম. কামাল উদ্দীন, জনসংযোগ ও প্রচার সম্পাদক মুহাম্মদ নুরুল কবির, সমাজ কল্যাণ সম্পাদক মুহাম্মদ আবুল কাশেম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ খায়রুল ইসলাম সুজনসহ বিভিন্ন উপজেলা ও শাখা থেকে তিন হাজার জন প্রতিনিধি কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালা শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ শান্তি ও কল্যাণ কামনা করে আাখেরি মোনাজাত পরিচালনা করেন আওলাদে রাসুল সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম হযরত মাওলানা শাহ্ সুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)।

মন্তব্য করুন