নিউজ ডেস্ক

চট্টগ্রামে হরতালের প্রথম দিনে বিএনপির মিছিল ও পিকেটিং, গ্রেফতার ১০

নিউজগার্ডেন ডেস্ক: সরকার পতনের একদফা দাবী, একতরফা তফসিল ঘোষণা ও বিএনপি মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সহ নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে বিএনপির ডাকা ৪৮ ঘন্টা হরতালের ১ম দিন রবিবার (১৯ নভেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। হরতালকে কেন্দ্র করে গত ২৪ ঘন্টায় মহানগর বিএনপির আরো ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে হরতালের সমর্থনে রবিবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এড. আব্দুস সাত্তার, এস কে খোদা তোতন ও সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেলের নেতৃত্বে পাহাড়তলী কলেজ রোড়ে চট্টগ্রাম মহানগর বিএনপির পিকেটিং ও বিক্ষোভ মিছিল বের করা হয়। তাছাড়া মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান ও মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশার নেতৃত্বে কে বি আমান আলী সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মিছিল, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আলম, সদস্য মো. জাহাঙ্গীর আলম দুলাল ও মহানগর বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম স্বপনের নেতৃত্বে টাইগার পাস আম বাগান এলাকায় মিছিল, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইস্কান্দার মির্জা, আহবায়ক কমিটির সদস্য আর ইউ চৌধুরী শাহিন, পাঁচলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, সাধারণ সম্পাদক মনির আহমেদ চৌধুরী, বিএনপি নেতা জাকির হোসেন ও সিরাজুল ইসলাম মুন্সীর নেতৃত্বে মুরাদপুর বিবিরহাট এলাকায় পাঁচলাইশ থানার বিএনপির মিছিল, মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক, আহবায়ক কমিটির সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল, চবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, চট্টগ্রাম মহানগর যুবদলের ক্রীড়া সম্পাদক জসিম উদ্দিন সাগর, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জাহেদ হোসেন জোসির নেতৃত্বে জামাল খান মোড় অসকার দিঘির পাড় এলাকায় বিএনপির মিছিল,

এছাড়া মহিলাদল নেত্রী বেগম ফাতেমা বাদশা, জেসমিনা খানম, আঁখি সুলতানা ও দেওয়ান মাহমুদা আক্তার লিটার নেতৃত্বে নয়াবাজার সাগরিকা বিশ্ব রোড এলাকায় চট্টগ্রাম মহানগর মহিলাদলের বিক্ষোভ মিছিল, মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের নেতৃত্বে চাঁন্দগাও বাহির সিগনাল ও সিএন্ডবি এলাকায় মহানগর ছাত্রদলের মিছিল, মহানগর যুবদলের সহ সভাপতি নুর আহমেদ গুড্ডু, ফজলুল হক সুমন, খুলশী থানা যুবদলের আহবায়ক হেলাল হোসেন ও পাহাড়তলী থানা যুবদলের সদস্য সচিব শওকত খাঁন রাজুর নেতৃত্বে অলংকার মোড় সিডিএ মার্কেট এলাকায় পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানা যুবদলের মিছিল ও পিকেটিং, মহানগর স্বেচ্ছাসেবক দলের সি. যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান ও কোতোয়ালী থানা যুবদলের সদস্য সচিব মো. হাসানের নেতৃত্বে জুবলী রোড় তিনপোলের মাথা এলাকায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মিছিল ও রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং ও বিক্ষোভ মিছিল, কোতোয়ালী থানা যুবদলের আহবায়ক নুর হোসেন নুরু ও মহানগর যুবদলের সদস্য আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে জেল রোড বদরপাতি এলাকায় থানা যুবদলের মিছিল ও পিকেটিং, মহানগর যুবদল নেতা নুরুল আমিনের নেতৃত্বে সিএন্ডবি ও পুরাতন চাঁন্দগাও থানা এলাকায় চান্দগাঁও থানা যুবদলের বিক্ষোভ মিছিল, চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় মহানগর যুবদলের সহ সম্পাদক আবু বক্কর সিদ্দিকী আবু ও চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম রুবেলের নেতৃত্বে মিছিল ও পিকেটিং করে নেতাকর্মীরা।

গ্রেফতারকৃতদের মধ্যে বায়েজিদ থানা যুবদল নেতা লোকমান শরীফ ও বোরহান উদ্দিনকে বায়েজিদ থানা পুলিশ, বাগমনিরাম ওয়ার্ড যুবদলের মো. নাদিম ও ৩৮নং ওয়ার্ড সেচ্ছাসেবকদল নেতা মো. রাসেলকে চট্টগ্রাম আদালত থেকে নামার সময় কোতোয়ালি থানা, মহানগর ছাত্রদলের সাবেক সহ সম্পাদক মাস্টার তারেককে হালিশহর থানা, বন্দর থানা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক কায়ছার হামিদ ও নুরুল আমিন রুবেলকে বন্দর থানা, ইপিজেড থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক পলাশ ইসলামকে ইপিজেড থানা, চাঁন্দগাও থানা পুলিশ পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদল নেতা মো. নেজাম সহ মোট ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মন্তব্য করুন