নিউজ ডেস্ক

দুর্নীতি নিবারণ সহায়ক সংস্থা, চট্টগ্রাম মহানগর’র আলোচনা সভা

নিউজগার্ডেন ডেস্ক: দুর্নীতি নিবারণ সহায়ক সংস্থা, চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আলোচনা সভা ২৫ আগষ্ট, ২০২৩ (শুক্রবার) সন্ধ্যা ৭ টায় দেওয়ান হাট পারভীন ভবনে অনুষ্ঠিত হয়। সাবেক জেলা ও দায়রা জজ মো: জসিম উদ্দিন ভুঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোটারিয়ান মো: শাহীন আলম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ ইমাম আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো: কবিরুল ইসলাম খান, সাবেক অতিরিক্ত সচিব জনাব মো: নুরুল আলম নিজামী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, লে. কর্ণেল (অব.) এবিএম জয়নুর রশীদ, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট মো: আবসারুল হক।

সভায় প্রধান অতিথি বলেন- নিয়মনীতি, সততা ও স্বচ্ছতার সহিত অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করলে কাউকে অসৎ উপায়ে ঘুষ গ্রহণ ও প্রদানের সুযোগ থাকে না। প্রতিটি ক্ষেত্রে সচেতনতা ও জবাবদিহিতার সহিত কাজ করলে সমাজ ও দেশ হতে অন্যায় অনিয়ম দুর হবে বলে মন্তব্য করেন। তিনি পরিবার হতে সৎভাবে জীবন যাপনের মাধ্যমে ও সন্তানদের সুশিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। তিনি বৈষম্যহীন সমাজ বির্নিমানে মেধাবী ও যোগ্য ব্যক্তিদের কর্মসংস্থানের সুযোগ প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি দৃষ্টি আর্কষন করেন। এছাড়াও তিনি সামাজিক মুল্যবোধের অবক্ষয় রোধ ভবিষ্যত প্রজন্মকে রক্ষার জন্য অবিভাবক ও সচেতন মহলকে এগিয়ে আসার আহবান জানান।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- যুগ্ন সাধারণ সম্পাদক- মো: আবু বক্কর সিদ্দিক, সহ.সাধারণ- সম্পাদক সাহিত্যিক আবু ইউসুফ মজুমদার, সাংগঠনিক সম্পাদক কামরুল মোর্শেদ তমাল,প্রচার সম্পাদক এড. মো: রেজাউল করিম মন্ডল, দপ্তর সম্পাদক এড. আরাফাত রহমান হীরা, পাঠাগার সম্পাদক এসএম কামরুল ইসলাম, এনজিও বিষয়ক সম্পাদক মিসেস জিনাত আরা বেগম, মাওলানা আবু তাহের, সদস্য মো: দুলাল হোসেন, মো: আকতার হাবিব পলাশ, মো: রাসেল রানা, মো: রহিম উল্লাহ, মিসেস সুলতানা আয়েশা, মো: নুরুল আমিন, কাজী শামীমা আক্তার , মিসেস নিলুপার ইয়াসমিন দিনা, প্রকৌশলী প্রবীর কান্তি বিশ্বাস, ডা: সনজয় সরকার, মিসেস উম্মে সালমা, এডভোকেট মো: ফয়জুর রহমান, রাবেয়া খাতুন শিমুল, দৌলতুর রহমান, মো: শাহ আলম সরকার, মো: শফিকুল ইসলাম, মো: সাহিদ আহমেদ সাগর, হাকিম রাসেল, মো: রাজু মিয়া, প্রকৌশলী মো: মিনার মন্ডল, কাজী ইহসান বিন নাসির, মো: ফরহাদ রহমান প্রমুখ।

মন্তব্য করুন