নিউজ ডেস্ক

সিএসসিআর এবং সিএসসিআর কার্ডিয়াক’র ইফতার ও দু’আ মাহফিল

নিউজগার্ডেন ডেস্ক: সিএসসিআর এবং সিএসসিআর কার্ডিয়াক এর যৌথ উদ্যোগে ইফতার ও দু’আ মাহফিল আজ শুক্রবার (১৫ মার্চ) চট্টগ্রাম ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও চট্টগ্রামের স্বনামধন্য চিকিৎসকবৃন্দ, মেডিকেল শিক্ষকবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবীবৃন্দ এবং সিএসসিআর ও সিএসসিআর কার্ডিয়াক পরিবারের সদস্যবৃন্দ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
ইফতারপূর্ব আলোচনায় অংশগ্রহন করেন সিএসসিআর এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মুলকুতুর রহমান ও সিএসসিআর কার্ডিয়াক এর ব্যবস্থাপনা অংশীদার ডা. মো. ইব্রাহীম চৌধুরী। অধ্যাপক সাইফুদ্দিন এম তারেক এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই আয়োজনে রমজানের ফজিলত নিয়ে আলোচনা এবং দু’আ পরিচালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সিডিএ মসজিদের খতিব অধ্যাপক গিয়াস উদ্দীন তালুকদার।
অনুষ্ঠানে সদ্য প্রয়াত অধ্যাপক ডাঃ জিনাত মেরাজ চৌধুরী ও অধ্যাপক ডাঃ মোঃ রিদওয়ান উর রহমান এর আতœার মাগফেরাত কামনায় এবং অসুস্থ অধ্যাপক ডাঃ মাহবুব কামাল চৌধুরী ও ডাঃ জামাল আহমদ এর রোগ মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
সিএসসিআর এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মুলকুতুর রহমান জানান দেশের স্বনামধন্য বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত সিএসসিআর অনকোলজি ইউনিট খুব শীঘ্রই কার্যক্রম শুরু করবে। সমন্বিত ক্যান্সার চিকিৎসায় চট্টগ্রামে এটি একটি মাইলফলক হিসাবে বিবেচিত হবে বলে উদ্যেক্তারা আশা প্রকাশ করেন।
সিএসসিআর কার্ডিয়াক এর ব্যবস্থাপনা অংশীদার স্বনামধন্য কার্ডিওলজিস্ট ডা. মো. ইব্রাহীম চৌধুরী বলেন ঢাকা এবং চট্টগ্রামের কার্ডিওলজিস্টদের সমন্বয়ে গড়ে ওঠা চট্টগ্রামে বেসরকারী পর্যায়ে IVUS ও IFR সমৃদ্ধ একমাত্র প্রতিষ্ঠান হিসেবে সিএসসিআর কার্ডিয়াক গত এক বছরে দু’সহস্রাধিক এনজিও গ্রাম, আট শতাধিক PTCA এবং অর্ধশতাধিক পেসমেকার সফলভাবে সম্পন্ন করেছে। সিএসসিআর কার্ডিয়াক তার প্রশিক্ষিত দক্ষ জনবল সমৃদ্ধ সিসিইউ ও ক্যাথল্যাবে সার্বক্ষণিক ইমার্জেন্সী ইন্টারভেনশনসহ সকল প্রকার কার্ডিয়াক সেবা প্রদান করছে।

অনুষ্ঠানে বিশিষ্ট কার্ডিওলজিস্ট ডাঃ আনিসুল আউয়াল মাত্র ৪ দিনের ভিসায় চট্টগ্রামে চিকিৎসা করতে আসা এক মায়ানমার নাগরিকের জরুরী হৃদরোগ চিকিৎসার সফলতা সংক্রান্ত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশান উপস্থাপন করেন যা উপস্থিত সুধীবৃন্দের প্রশংসা অর্জন করে।

মন্তব্য করুন