নিউজ ডেস্ক

‘পোশাক শিল্পের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেছে বিজিএমইএ প্রতিনিধি দল’

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ফারুক হাসান এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ১১ ফেব্রুয়ারি ২০২৪ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রতিনিধিদলে ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিজিএমইএ এর সাবেক সভাপতি টিপু মুনশি এমপি, বিজিএমইএ এর সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদী এমপি, বিজিএমইএ এর সাবেক সভাপতি ও সাবেক সাংসদ শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ এর সাবেক সভাপতি এবং আওয়ামি লীগের শিল্প ও বানিজ্য সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান, বিজিএমইএ এর বর্তমান বোর্ডের প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি), সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান ও পরিচালক নীলা হোসনে আরা।

বিজিএমইএ প্রতিনিধিদল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রীর ক্ষমতাগ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানান।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তৈরি পোশাক শিল্পের অগ্রগতি, বিশেষ করে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত সাসটেইনেবিলিটি এবং শ্রমিকদের কল্যাণে যে অগ্রগতি সাধিত হয়েছে, সে সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের যে নির্দেশনা দিয়েছেন, তার উপর শিল্পের জোর প্রদান করে উচ্চমূল্যের পণ্যে যাওয়ার মাধ্যমে পণ্য বৈচিত্র্যকরণে বিজিএমইএ’র প্রতিশ্রুতি তুলে ধরেন।

প্রতিনিধিদলটি অপ্রচলিত বাজারে পোশাক রপ্তানি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধির বিষয় উল্লেখ করে পোশাক রপ্তানির নতুন বাজার অনুসন্ধানে বিজিএমইএ এর গৃহীত উদ্যোগগুলো সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বিশ্ব বাণিজ্য এবং বাংলাদেশের পোশাক রপ্তানিতে ভূ-রাজনৈতিক উত্তেজনার প্রভাবসহ পোশাক শিল্পের বর্তমান প্রধান চ্যালেঞ্জগুলো মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

বিজিএমইএ নেতারা পোশাক শিল্পে ঐকান্তিক সহযোগিতা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শিল্পের প্রবৃদ্ধির গতি অব্যাহত রাখতে পোশাকখাতের সম্মুখ চ্যালেঞ্জগুলো মোকাবেলায় সরকারের নীতি সহায়তাগুলো অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

প্রতিনিধিদলটি পোশাকখাতের জন্য নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহের জন্যও অনুরোধ জানিয়েছেন।

তারা সময়োপযোগী উদ্যোগ এবং নীতি সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বিশেষ করে প্রণোদনা প্যাকেজগুলো কোভিড ১৯ মহামারির উল্লেখযোগ্য প্রভাবগুলো থেকে পুনরুদ্ধারে শিল্পকে ঘুরে দাঁড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
প্রতিনিধিদলটি আশাবাদ ব্যক্ত করে যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে অগ্রযাত্রা অব্যাহত রাখবে, যেখানে তৈরি পোশাক শিল্প দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালন করবে।

মন্তব্য করুন